না ফেরার দেশে ঢাবি শিক্ষার্থী আবু তালহা


Published: 2020-06-04 18:25:55 BdST, Updated: 2020-07-10 16:37:02 BdST

ঢাবি লাইভঃ দুনিয়ার মায়া ত্যাগ করে না ফেরার দেশে পাড়ি জমালেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী আবু তালহা আরিফ (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহির রাজিউন)।

আরিফ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূ-তত্ত্ব বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি কেন্দুয়া উপজেলার বলাইশিমুল গ্রামে। আবু তালহা  ফজলুল হক মুসলিম হলের আবাসিক ছাত্র ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। ভূতত্ত্ব বিভাগের (২০১৭-১৮)তৃতীয় বর্ষে পড়া শুনা করতো।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বুধবার রাতে  রক্তে সমস্যা জনিত কারণে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। 

তার পারিবারিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে।

এর আগে মঙ্গলবার (২ জুন) দিবাগত মধ্যরাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র ও জনতা ব্যাংক কর্মকর্তা আক্তারুজ্জামান রনজু মারা যান। ব্রেইন স্ট্রোকে তিনি মারা গেছেন।

সহপাঠিরা জানায়, রক্তের সমস্যার জন্য ঢাকা মেডিকেলে দীর্ঘদিন ধরেই চিকিৎসা নিচ্ছিল তালহা। পরে বৃহস্পতিবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী ওই শিক্ষার্থীর মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। ছাত্রের মৃত্যুতে শোক জানিয়ে প্রক্টর বলেন, একজন শিক্ষার্থীর এভাবে চলে যাওয়া অত্যন্ত পীড়াদায়ক। আমরা আবু তালহার বিদেহী আত্মার শান্তি কামনা করি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই৷

ঢাকা, ০৪ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।