ইবিতে মুজিববর্ষ উপলক্ষে সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা


Published: 2020-02-17 22:06:01 BdST, Updated: 2020-07-12 10:32:29 BdST

ইবি লাইভঃ মুজিববর্ষ উদযাপন উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ল’ অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের উদ্যোগে আইন অনুষদের সভাকক্ষে এটি অনুষ্ঠিত হয়।

বিভাগের প্রভাষক শাহিদা আখতার আশার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও ল’ অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি প্রফেসর ড. সেলিম তোহা। বিশেষ অতিথি হিসেবে ছিলেন আইন অনুষদের ডিন প্রফেসর ড. হালিমা খাতুন।

এছাড়াও উপস্থিত ছিলেন আল-ফিকহ অ্যান্ড লিগাল স্টাডিজ বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. নাসির উদ্দীন, আইন বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর আরমিন খাতুন, ল’ অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক মেহেদি হাসান, বনানী আফরিন।

পরে বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহনে দেশপ্রেম ভিত্তিক কবিতা আবৃত্তি, দেশাত্ববোধক গান, তাৎক্ষণিক একক অভিনয় ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন আইন বিভাগের প্রফেসর ড. রেবা মন্ডল, অ্যাসোসিয়েট প্রফেসর আনিচুর রহমান, আল-ফিকহ অ্যান্ড লিগাল স্টাডিজ বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর আলতাফ হোসেন এবং ইংরেজী বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সাজ্জাদ হোসেন জাহিদ।

অনুষ্ঠান শেষে প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হয়। এছাড়াও এর আগে অনুষ্ঠিত ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান: বঙ্গবন্ধু থেকে বিশ্ববন্ধু’ শীর্ষক রচনা প্রতিযোগির ফলাফলও ঘোষণা করা হয়। আগামী মার্চ মাসে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. সেলিম তোহা বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের জাতির স্বপ্নদ্রষ্টা। তিনি বিশাল মাপের একজন মানুষ। আমাদের সৌভাগ্য যে, এমন মহান মানুষের জন্মশতবার্ষিকী উদযাপনের সুযোগ পাচ্ছি। এই সৌভাগ্য স্মরণে রাখতেই এমন আয়োজন।’

ঢাকা, ১৭ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।