বশেমুরবিপ্রবির নতুন প্রক্টর রাজিউর


Published: 2019-10-10 22:54:04 BdST, Updated: 2019-10-19 03:49:43 BdST

বশেমুরবিপ্রবি লাইভ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) নতুন প্রক্টর হিসেবে নিযুক্ত হয়েছেন আইন বিভাগের সহকারী অধ্যাপক ড. রাজিউর রহমান। বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিকেলে একটি অফিস আদেশের মাধ্যমে তাকে প্রক্টর হিসেবে নিযুক্ত করা হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. নুরুদ্দীন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে দুপুরে শারীরিক অসুস্থতা দেখিয়ে পদত্যাগ করেছিলেন বশেমুরবিপ্রবির সাবেক প্রক্টর আশিকুজ্জামান ভুঁইয়া। এদিকে ড. রাজিউর রহমান প্রক্টর হিসেবে নিযুক্ত হওয়ায় আনন্দ প্রকাশ করেছে শিক্ষার্থীরা।

তারা জানান, ‘বিশ্ববিদ্যালয়ে যেসকল শিক্ষককে আদর্শ শিক্ষক হিসেবে মনে হয় তার মধ্যে তিনি (ড. রাজিউর রহমান) অন্যতম। আমরা যখন হামলার শিকার হই তখন আশিকুজ্জামান ভুঁইয়া প্রক্টর থাকা সত্ত্বেও আমাদের খোঁজ না নিয়ে মোবাইল ফোন বন্ধ করে রাখেন কিন্তু রাজিউর রহমান স্যার প্রতিটি মুহূর্তে আমাদের পাশে ছিলেন।

শুধুমাত্র নৈতিক দায়বদ্ধতা থেকে আমাদের নিরাপত্তা নিশ্চিত করতে রাতের পর রাত ক্যাম্পাসে অবস্থান করেছেন। এমন একজন ব্যক্তিকে প্রক্টর হিসেবে পেয়ে আমরা খুব আনন্দিত।’

উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের যে স্বল্পসংখ্যক শিক্ষক শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে সমর্থন জানায় এবং সচেতন শিক্ষক সমাজের ব্যানারে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ নিশ্চিত করতে ১৮ দফা দাবি জানায় তাদের মধ্যে ড. রাজিউর রহমান অন্যতম।

ঢাকা, ১০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।