গ্রেনেড হামলায় শহীদের প্রতি বশেফমুবিপ্রবির শ্রদ্ধা


Published: 2019-08-22 14:42:51 BdST, Updated: 2019-09-16 02:49:06 BdST

বশেফমুবিপ্রবি লাইভ:একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেফমুবিপ্রবি)। বুধবার বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে ভিসি প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ এর পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান অ্যাসিস্ট্যান্ট ড. এএইচএম মাহবুবুর রহমান।

২০০৪ সালের ২১ আগস্ট বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের সামনে আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাস বিরোধী জনসভা চলাকালে ইতিহাসের জঘন্যতম এ হামলা চালানো হয়।

বর্তমান প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনা এবং আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় কয়েকজন নেতা সেদিন অল্পের জন্য এই ভয়াবহ হামলা থেকে বেঁচে গেলেও ২৪ জন নিহত হন।

এছাড়াও এই হামলায় ৪শ’ জন আহত হন। এ দিন বিকালে সমাবেশে একটি ট্রাকের উপর অস্থায়ী মঞ্চে যখন শেখ হাসিনা বক্তৃতা দিচ্ছিলেন তখন আকস্মিক এই হামলা চালানো হয়। এতে প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিনী ও আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমানও আহত হন এবং পরে ২৪ আগস্ট তিনি মৃত্যুবরণ করেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের চেয়ারম্যান অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. মাহমুদুল আলম, গণিত বিভাগের চেয়ারম্যান অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. মুহাম্মদ শাহজালাল, ব্যবস্থাপনা বিভাগের সিনিয়র শিক্ষক এসএম ইউসুফ আলী সহ চার বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যদের সাথে শিক্ষার্থীদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সহকারি প্রক্টরগণ, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. এএইচএম মাহবুবুর রহমান, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. মাহমুদুল আলম, অ্যাসিস্ট্যান্ট প্রফেসরড. মুহাম্মদ শাহজালাল। মতবিনিময় সভায় ১ম বর্ষ স্নাতক শিক্ষার্থীদের উদ্দেশ্যে সহকারি প্রক্টরগণ বিভিন্ন দিক নির্দেশনামূলক কথা এবং শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যার কথা শোনেন।

ঢাকা, ২২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।