রাবিতে আরইউডিএস এর ফ্রেশার্স ডিবেটিং চ্যাম্পিয়ন 'অনিবার্ন ২৩'


Published: 2019-07-17 21:55:18 BdST, Updated: 2019-08-26 00:46:57 BdST

রাবি লাইভ: রাজশাহী ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (আরইউডিএস) কর্তৃক প্রথমবারের মতো আয়োজিত 'ফ্রেশার্স ডিবেটিং চ্যাম্পিয়নশিপ ২০১৯' এর চূড়ান্ত পর্ব ও সমাপনী অনুষ্ঠান ১৬ জুলাই বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

জানা গেছে, এই প্রতিযোগিতায় বিভাগ ভিত্তিক ২৬ টি দল বাংলা সংসদীয় পদ্ধতিতে বিতর্ক করে, যার মধ্য থেকে ৪টি ধাপ শেষ করে চূড়ান্ত পর্বে জায়গা করে নেয় আইন বিভাগ ও ম্যানেজমেন্ট স্টাডিস বিভাগের দুইটি দল।

চূড়ান্ত পর্বে আইন বিভাগের 'টিম ট্রায়োকে' পরাজিত করে চ্যাম্পিয়নশিপের গৌরব অর্জন করে ম্যানেজমেন্ট স্টাডিস বিভাগের 'অনিবার্ন ২৩'। যথাক্রমে, চূড়ান্ত পর্বের সেরা বিতার্কিক ও টুর্নামেন্টের শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হোন ম্যানেজমেন্ট স্টাডিস বিভাগের অনীক চন্দ্র শীল ও সামিউল ইসলাম।

সমাপনী অনুষ্ঠানে উপ-উপাচার্য প্রফেসর ড. আনন্দ কুমার সাহা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ড. রফিকুল ইসলাম, শহীদ সোহরাওয়ার্দীর হল প্রাধ্যক্ষ প্রফেসর ড. রবিউল ইসলাম। এছাড়াও অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিবেটিং সোসাইটির মডারেটর প্রফেসর ড. হাসিবুল আলম প্রধান।

উল্লেখ্য, প্রথমবারের মতো আয়োজিত এ টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতা করে 'ম্যাক্রোম্যান সলুউশন্স'। টুর্নামেন্টের মিডিয়া পার্টনার হিসেবে ছিল 'ক্যাম্পাসলাইভ২৪ ডটকম'।

ঢাকা, ১৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।