প্রফেসর ফারুককে হয়রানি: নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিন্দা


Published: 2019-07-17 20:08:23 BdST, Updated: 2019-08-19 08:14:57 BdST

জাককানইবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োমেডিকেল রিসার্চ সেন্টারের সাবেক পরিচালক ও ঔষধ বিভাগের প্রফেসর ড. আবম ফারুক এর প্রকাশিত গবেষণার ফলাফল ঘিরে সমালোচনা শুরু হয়েছে। দুধে অ্যান্টিবায়োটিক এর উপস্থিতির ফলাফল প্রকাশে বিভিন্ন মহল থেকে নানাভাবে হয়রানির শিকার হচ্ছেন ঢাবির ওই শিক্ষক।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির পক্ষ থেকে প্রফেসর ফারুক স্যারকে হয়রানির প্রতিবেদে নিন্দা প্রকাশ করা হয়েছে। বুধবার বেলা ৩টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি মো: শফিকুল ইসলাম এবং সাধারন সম্পাদক মো: রফিকুল আমিনের যৌথ স্বাক্ষরিত এক বিবৃতিতে নিন্দার বিষয়টি নিশ্চিত করা হয়।

শিক্ষক সমিতির পক্ষ থেকে জানা যায় যে, বিশ্ববিদ্যালয়সমূহ বাংলাদেশের বাতিঘর এবং উন্নয়নের মূলমন্ত্র। জ্ঞান তৈরি ও বিতরণ শিক্ষকদের কাজ। আর সেই শিক্ষকদের হয়রানি কোন ভাবেই মেনে নেওয়া যায় না। হয়রানিকারীদের বিচারের আওতায় এনে দ্রত বিচারের জোর দাবি জানান শিক্ষক সমিতির নেতারা।


ঢাকা, ১৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।