হাবিপ্রবি প্রগতিশীল শিক্ষক ফোরামের শীর্ষ নেতৃত্বে জামাত নেতা


Published: 2019-07-11 21:15:09 BdST, Updated: 2019-10-19 08:25:15 BdST

হাবিপ্রবি লাইভঃ দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক ফোরামের নেতৃত্বে থাকা অধ্যাপক ড. এস.এম হারুন-উর-রশিদের বিরুদ্ধে জামায়াতের সাথে সংশ্লিষ্ট থাকার অভিযোগ পাওয়া গেছে ।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, ২৭ জুন ২০১৯ এক বার্ষিক কাউন্সিলরের মাধ্যমে প্রগতিশীল শিক্ষক ফোরামের নতুন কমিটি গঠিত হয় । উক্ত কমিটিতে অধ্যাপক ড. এস.এম হারুন-উর-রশিদকে ফোরামের সাধারণ সম্পাদক মনোনীত করা হয় । এরপর থেকেই তার বিরুদ্ধে জামায়াত ও শিবিরের সাথে সংশ্লিষ্ট থাকার গুঞ্জন ওঠে । এরই প্রেক্ষিতে তার নিজ এলাকা দিনাজপুর চিরিরবন্দরের নন্দীরাই গ্রামে খোঁজ নেয়া হলে জামায়াতের সাথে তার সম্পৃক্ততা থাকার সত্যতা পাওয়া যায় ।

অনুসন্ধানে দেখা গিয়েছে , ২০০৭ সালের ১৭ মে স্বাক্ষরিত বাংলাদেশ জামায়াতে ইসলামীর এসোসিয়েট সদস্য ফরমে তার সুস্পষ্ট নাম ,মোবাইল নাম্বার (বর্তমানেও সেটি ব্যবহৃত হচ্ছে),পিতার নাম(বাছেত মুহুরি) সহ বিস্তারিত ঠিকানা রয়েছে ।

বাংলাদেশ ইসলামী ছাত্রশবিরের মশিউর রহমান রাজু স্বাক্ষরিত অন্য একটি মাসিক/এককালীন চাঁদার রশিদে দিনাজপুর জেলা শাখায় বরাবর এস.এম হারুন-উর-রশিদ নামে ও তার নিজ স্বাক্ষরসহ এক হাজার টাকা (১০০০ টাকা) প্রদান করার তথ্য পাওয়া গেছে । উক্ত রশিদ ফর্মের ক্রমিক নং ৩৬৭৩৭৭ ।

অন্যদিকে ২০০৫ সালে ২০শে জুন বাংলাদেশ জাতীয়াতাবাদী দল চিররবন্দর উপজেলা শাখা বিএনপির সভাপতি মুজিবুর রহমান ও সাধারণ সম্পাদক ( আব্দুল...মিয়া / নাম অস্পষ্ট) স্বাক্ষরিত প্রত্যয়নপত্রে বলা হয়েছে, এই মর্মে প্রত্যয়ন করা যাইতেছে যে, জনাব বাছেত মুহুরি বাংলাদেশ জাতীয়তাবাদে বিশ্বাসী এবং বাংলাদেশ জাতীয়াবাদী দলের একজন বিশ্বস্ত কর্মী । তিনি ৫ নং আব্দুলপুর ইউনিয়নের ওয়ার্ড মেম্বার ছিলেন । তার পুত্র মোত্তালেব এবং হারুন-উর-রশিদ জাতীয়তাবাদী দলের একজন দক্ষ কর্মী ।

তার বিরুদ্ধে সুস্পষ্ট প্রমাণাদি থাকার পরেও প্রগতিশীল শিক্ষক ফোরামের ব্যানারে ড. এস.এম হারুন –উর-রশিদ মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক মনোনীত ভাইস চ্যান্সেলরের বিরুদ্ধে শিক্ষার্থীদের উস্কে দিয়ে বিভিন্ন ষড়যন্ত্র করে যাচ্ছেন বলে প্রশাসন এবং মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক পরিষদের পক্ষ থেকে অভিযোগ জানানো হয় ।


ঢাকা, ১১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।