চুয়েটের সঙ্গে জাপানি লিংক স্টাফ কোম্পানির সমঝোতা স্মারক


Published: 2019-06-13 19:03:22 BdST, Updated: 2019-12-16 05:19:56 BdST

চুয়েট লাইভঃ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের সাথে জাপানের টোকিও’র লিংক স্টাফ কোম্পানি লিমিটেডের একটি দ্বি-পাক্ষিক সমঝোতা স্মারক (MoU) স্বাক্ষরিত হয়েছে।

আজ (বৃহস্পতিবার) ভাইস চ্যান্সেলর কার্যালয়ে উক্ত চুক্তি স্বাক্ষরিত হয়। চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের উপস্থিতিতে চুয়েটের পক্ষে সিএসই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আসাদুজ্জামান এবং জাপানের পক্ষে লিংক স্টাফ কোম্পানি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (ঈঊঙ) মিস্টার ইয়াসুয়াকি সুগিতা (Yasuaki Sugita) এতে স্বাক্ষর করেন।

এ সময় চুয়েটের যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. সজল চন্দ্র বনিক, ইলেকট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. আজাদ হোসাইন উপস্থিত ছিলেন।

চুক্তির আওতায় চুয়েটের সিএসই বিভাগের গ্র্যাজুয়েটরা জাপানের আইটি খাতে চাকরি প্রাপ্তির ক্ষেত্রে লিংক স্টাফ কোম্পানির প্রত্যক্ষ সহযোগিতা পাবেন। একইসাথে তাঁদেরকে জাপানি প্রতিষ্ঠানগুলোর উপযোগী করে তুলতে প্রয়োজনীয় প্রশিক্ষণ সুবিধাও প্রদান করবেন।

সেক্ষেত্রে প্রাথমিকভাবে চুয়েট ল্যাংগুয়েজ সেন্টার থেকে জাপানি ভাষা শেখার ব্যবস্থা থাকবে।

ঢাকা, ১৩ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।