টেক ফেস্টে ৫ ইভেন্টেই সেরা পারফর্ম শাহজালাল বিশ্ববিদ্যালয়ের!


Published: 2019-04-22 12:39:34 BdST, Updated: 2019-05-19 16:50:05 BdST

শাবি লাইভ : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত প্রযুক্তিপ্রেমীদের সবচেয়ে বড় উৎসব টেকফেস্ট শেষ হয়েছে। এতে পাঁচটি ইভেন্টেই সেরা পারফর্ম করেছে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীলা। হ্যাকাথন ও প্রোজেক্ট শোকেসিংয়ে চ্যাম্পিয়ন হয়েছে শাবির টিম। এছাড়া প্রোগ্রামিং, রোবোফাইট ও মেজ সলভার ওই তিন ইভেটেন্ট রানার্সআপ হয়েছে শাবির শিক্ষার্থীরা। পাঁচটি ইভেন্টে দেশের ৫৬ বিশ্ববিদ্যালয়ের অন্তত ১২০০ প্রতিযোগি অংশ নেয়। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিএসই, ইইই ও সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগ যৌথভাবে ওই ফেস্টের আয়োজন করে।

প্রোগ্রামিংয়ে চ্যাম্পিয়ন হয়েছে বুয়েট নাইটমেয়ার দল। শাবির দল ‘লিটল ফিঙ্গার ইজ নট ডেড’ প্রথম রানার্সআপ হয়। দ্বিতীয় রানার্সআপ হয় বুয়েটের ‘বাপ্রবি অপরাহ্ন’। এছাড়া চতুর্থ স্থান অর্জন করে শাবির ‘সাস্ট ফেমাসিয়াস’। পঞ্চম ও ৬ষ্ঠ স্থান যথাক্রমে বুয়েটের ও ঢাবির দুটি দল লাভ করে।

হ্যাকাথনে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে শাবির ‘টিম নৃক’, মেট্রোপলিটন ইউনিভার্সিটির ‘এমইউ ইডুজেন’ প্রথম রানারআপ ও শাবির ‘সাস্ট টেক এক্সপো’ দ্বিতীয় রানারআপ হয়। সিলেট ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটির ‘ ক্রেজি গেমার’ চতুর্থ, বুয়েটের ‘প্যারালাক্স’ পঞ্চম ও শাবির ‘সাস্ট টেক’ ষষ্ঠ স্থান অর্জন করে ৩৬ ঘন্টার এ প্রতিযোগীতায়।

প্রোজেক্ট শোকেসিংয়ে চ্যাম্পিয়ন হয় শাবির ‘সাস্ট এ টিম’। ওই প্রতিযোগীতায় রানার্সআপ হওয়ার গৌরব অর্জন করে ইসলামী ইউনিভার্সিটির ‘ভ্যারিয়েবল ৬’।

রোবোফাইটে চ্যাম্পিয়ন হয় আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের (আইআইইউসি) ‘এক্সপায়ার্ড কনক্লুশন’। ওই প্রতিযোগীতায় রানার্সআপ হয় শাবির ‘সাস্ট রোবো সাপিয়েন্স’।

মেজ সলভারে চ্যাম্পিয়ন হয় প্রাইম এশিয়া ইউনিভার্সিটির ‘ম্যাপল রোবোটিক্স’ ও রানার্সআপ হয় শাবির ‘টাইটান এক্স-১’।

ঢাকা, ২২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।