সিলেট চলচ্চিত্র উৎসবে অন্দরকাহিনী


Published: 2019-04-19 21:43:07 BdST, Updated: 2019-07-18 17:57:03 BdST

সিকৃবি লাইভ: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আয়োজনে আগামী ২৩ এপ্রিল শুরু হতে যাচ্ছে তৃতীয় সিলেট চলচ্চিত্র উৎসব। প্রথমদিন ২৩ এপ্রিল বিকাল ৩ টায় উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে প্রদর্শিত হবে অর্ণব মিদ্যা পরিচালিত ভারতীয় চলচ্চিত্র অন্দরকাহিনী।

এখন অবধি ৪৩-টি ফিল্ম ফেস্টিভ্যাল এবং ২৮-টি পুরস্কার জেতা হয়ে গিয়েছে। বেঙ্গালুরু, হায়দারাবাদ থেকে শুরু করে শ্রীলঙ্কা, ফ্লোরিডা, অনেক জায়গাতেই ছবিটি ঘুরে বেড়িয়েছে এবং প্রশংসাও কুড়িয়েছে। তবে এবার অর্ণব মিদ্যা পরিচালিত ‘অন্দরকাহিনী’ আসছে বাংলাদেশে। ছবিতে প্রিয়ঙ্কা সরকারকে দেখা যাবে চারটি অবতারে।

সঙ্গে রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, সায়নী ঘোষ, রাজেশ শর্মা, অনিন্দ্য চট্টোপাধ্যায় সহ প্রমুখ শিল্পীরা। পরিচালক অর্ণব মিদ্যা সিলেটের প্রদর্শনীতে যোগ দিতে আসছেন বাংলাদেশে। চলচ্চিত্রটি উপভোগ করার জন্য আমন্ত্রণ জানিয়েছেন সিলেট চলচ্চিত্র উৎসবের আয়োজক সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ।

উল্লেখ্য, স্বাধীনধারার নির্মাতাদের উৎসাহ প্রদানের লক্ষ্যে গত দুবছর যাবৎ সিলেট চলচ্চিত্র উৎসবের আয়োজন করছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ। আগামী ২৩ এপ্রিল থেকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে উৎসব শুরু হবে।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সাধারণ সম্পাদক সালাউদ্দিন শাওন জানান, ‘এবারের আসরে ১১১টি দেশ থেকে ৩০৩৬টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জমা পড়ে। যার মধ্যে বাছাইকৃত চলচ্চিত্রগুলো উৎসবে প্রদর্শিত হবে। এছাড়াও থাকবে বাংলাদেশ ও ভারতীয় নির্মাতাদের তৈরি আমন্ত্রিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের বিশেষ প্রদর্শনী ও চলচ্চিত্র বিষয়ক কর্মশালা।

এবারের আসরে জুরি হিসেবে দায়িত্ব পালন করছেন বাংলাদেশী চলচ্চিত্র নির্মাতা আশরাফ শিশির, অভিনেতা মনোজ কুমার, নির্মাতা মুক্তাদির ইবনে সালাম ও ভারতীয় চলচ্চিত্র সমালোচক সিদ্ধার্থ মাইতি। গত দু আসরের মত এবারও উৎসবের প্রধান উপদেষ্টা হিসেবে আছেন উপমহাদেশের বিখ্যাত চলচ্চিত্র উৎসব বিশেষজ্ঞ প্রেমেন্দ্র মজুমদার।

এছাড়াও উপদেষ্টার দায়িত্ব পালন করছেন কলকাতার চলচ্চিত্রকর্মী অঙ্কিত বাগচি।
গত ৩০ মার্চ উৎসব শুরু হওয়ার কথা থাকলেও শেষ মূহুর্তে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ঘোরী মোঃ ওয়াসিমের সড়কে মৃত্যুর ঘটনায় উৎসব পিছানোর সিদ্ধান্ত নেন আয়োজকরা।

 

 

ঢাকা, ১৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।