বাকৃবিতে জাতীয় গণহত্যা দিবস পালিত


Published: 2019-03-25 18:02:33 BdST, Updated: 2019-04-24 10:33:16 BdST

বাকৃবি লাইভ: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) যথাযোগ্য মর্যাদায় জাতীয় গণহত্যা দিবস পালিত হয়েছে। সোমবার ২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বাকৃবি শিক্ষক সমিতির আয়োজনে সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তনে ‘আমাদের আত্মত্যাগ-আমাদের স্বাধীনতা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. লুৎফুল হাসানের সভাপতিত্বে এতে মূল আলোচক হিসাবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মুহাম্মদ জাফর ইকবাল। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ভিসি প্রফেসর ড. মো. আলী আকবর এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মো. জসিমউদ্দিন খান ,ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. মোঃ ছোলায়মান আলী ফকির। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোহাম্মদ মনিরুজ্জামান।

অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে প্রফেসর ড. মুহাম্মদ জাফর ইকবাল বলেন, “মুক্তিযোদ্ধের চেতনা ধারণ করে তোমাদের সামনের দিকে আগাতে হবে। অনেক কষ্ট করে আমরা এ দেশটাকে পেয়েছি, তোমাদের হাত ধরেই আমরা এ দেশকে আরও এগিয়ে নিতে চাই”।

তিনি আরও বলেন “তোমাদের সত্যিকারের সম্পদ হচ্ছে জ্ঞাণ এবং জ্ঞাণার্জনের মাধ্যমেই তোমরা নিজেদের সম্পদশালী করবে”। সভায় বক্তরা জাতীয় গণহত্যা দিবসকে আন্তর্জাতিক ভাবে স্বীকৃতি প্রদানের জন্য জোড় দাবী জানানো হয়।

এর আগে সকাল সাড়ে সাতটায় বাকৃবির বৈশাখী চত্বর থেকে দিবসটি পালন উপলক্ষে শোক র‌্যালী বের করা হয় এবং বধ্যভূমিতে ভিসি প্রফেসর ড. মো. আলী আকবর এর নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

 

ঢাকা, ২৫ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।