বিশ্ববিদ্যালয় ছাত্রকে বাসচাপায় হত্যা, নজরে সেই প্রিয় ‘ট্রাম্পি’!


Published: 2019-03-25 08:40:59 BdST, Updated: 2019-07-21 15:28:22 BdST

সিলেট লাইভ : বাসচাপায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ঘোরী মো. ওয়াসিম আফফানকে হত্যার অভিযোগে শিক্ষার্থীরা আন্দোলনে রয়েছেন। তাদের ওই আন্দোলনে যোগ দেয় সিকৃবি ক্যাম্পাসে পরিচিত সেই ট্র্যাম্পি নামের কুকুরটিও। নাদুস নুদুস রাজকীয় স্বভাবের সেই ট্রাম্পি নজর কেড়েছে শিক্ষার্থীদের আন্দোলনে। রোববার শিক্ষার্থীদের বিক্ষোভে ট্রাম্পিকে নিয়ে আসা হয়।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের সেমিনার, ক্লাস, সাংগঠনিক মিটিং থেকে শিক্ষার্থীদের আড্ডার সঙ্গী ট্রাম্পি। বিশ্ববিদ্যালয়ের বৈশাখী চত্বর, শহীদ মিনার কিংবা ক্যাফেটেরিয়া যেখানেই শিক্ষার্থীদের কোলাহল সেখানেই ট্রাম্পি ও প্রমি বর্তমান। যদিও ৬-৭দিন আগে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের নিদের্শে ১শ’ টাকার বিনিময়ে ট্রাম্পি’র সঙ্গী প্রমিসহ বিষ খাইয়ে মেরে ফেলার চেষ্ঠা করা হয়েছে। ১৮টি কুকুরকে বিষ খাওয়ানো হয়। খবর পেয়ে শিক্ষার্থী ছুটে এসে রাতেই আন্দোলন করেন। সিকৃবি’র সংগঠন প্রাধিকার’র (প্রাণী অধিকার সংরক্ষণ ও জীববৈচিত্র্য রক্ষায় কাজ করে) নেতৃবৃন্দ এসে চিকিৎসা দিয়ে ১৪টিকে সুস্থ করেন। কিন্তু মারা যায় ট্রাম্পি প্রধান সহযোগি প্রমিসহ ৪টি। কয়েকদিন ধরে খুবই ভারাক্রান্ত ট্রাম্পি। তবুও সে সব কিছু ভুলে তার আপন ক্যাম্পসে হাসি-খুশি থাকতে চায়। যেন সিকৃবিয়ানদের সাথে এক গাঢ় সম্পর্কের বাঁধনে সম্পৃক্ত ট্রাম্পি।

জানা গেছে, শনিবার সিকৃবি শিক্ষার্থী ঘোরী ওয়াসিম আব্বাসের মৃত্যুর খবর ক্যাম্পাসে আসলে শোকে স্তব্ধ হয়ে পড়েন শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা প্রতিবাদমুখর হয়ে উঠেন। সবার সাথে ট্রাম্পিও ছুটে যায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে। সেখান থেকে মিছিলের পিছনে পিছনে কেন্দ্রীয় বাস টার্মিনাল, হুমায়ুন রশিদ চত্ত্বরসহ শিক্ষার্থীদের আন্দোলনে সঙ্গী হয় ট্রাম্পি। গান, আড্ডা আর আনন্দের সঙ্গী ট্রাম্পি তাই শোকাবহ দিনেও সঙ্গ ছাড়েনি সিকৃবিয়ানদের। রোববার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যখন ক্যাম্পাস থেকে মিছিল সহকারে নগরীর চৌহাট্টা পয়েন্টে আসেন। ট্রাম্পিও ছিল তাদের মিছিলের সঙ্গী। প্রায় সাড়ের ৩ঘন্টার মিছিল-অবরোধে সেও ছিল সার্বোক্ষণিক।

ঢাকা, ২৫ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।