সড়কে বিশ্ববিদ্যালয় ছাত্রকে হত্যা, আগুন জ্বলছে সিলেটে!


Published: 2019-03-23 22:33:49 BdST, Updated: 2019-04-24 10:36:58 BdST

সিলেট লাইভ : ঢাকা-সিলেট মহাসড়কের শেরপুরে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) এক ছাত্রকে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে হত্যার ঘটনায় ক্ষোভে ফেটে পড়েছেন শিক্ষার্থী ও এলাকাবাসী। ওই ছাত্রের ওপর দিয়ে বাস চালিয়ে তাকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। বাসের হেলপার ও চালকের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে। এঘটনার প্রতিবাদে সিলেটের দক্ষিণ সুরমার হুময়ূন রশীদ চত্বরে সিকৃবির শিক্ষার্থীরা সড়ক অবেরোধ বিক্ষোভ মিছিল ও অগ্নিসংযোগ করা হয়।

নিহত ঘোরি মো. ওয়াসিম আফনান সিকৃবির বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থী। তিনি হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের রুদ্র গ্রামের ঘোরি মো. আবু জাহেদ মাহবুব ও ডা. মীনা পারভিনের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও সিকৃবির শিক্ষার্থীদের অভিযোগ, ময়মনসিংহ থেকে সিলেটগামী উদার পরিবহনের একটি বাসে (ঢাকা মেট্রো-ভ-১৪-১২৮০) সিকৃবির ১১ শিক্ষার্থী ওঠেছিলেন। তারা শেরপুর এসে প্রয়োজনীয় কাজের জন্য নেমে পড়েন। তখন ভাড়া নিয়ে বাসের চালক ও হেলপারের সাথে তাদের বাগবিতন্ডা হয়। একপর্যায়ে ভাড়া পরিশোধ করে তারা বাস থেকে নেমে আসছিলেন। ওয়াসিম আফনান ছিলেন সবার পেছনে। তিনি বাস থেকে নামার আগেই তাকে ধাক্কা দিয়ে ফেলে দেয়া হয়। এরপর বাসের চালক বাসের স্পিড বাড়িয়ে দেন। বাসটি ওয়াসিমের শরীরের ওপর চাপা দিয়ে পালিয়ে যায়। গুরুতর আহত ওয়াসিম আফনানকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসমানী হাসপাতালে কর্তব্যরত পুলিশের এসআই ফারুক আহমদ জানান, হাসপাতালে আনার পর ওয়াসিম আফনানকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

এদিকে, ওয়াসিম আফনানকে ‘ইচ্ছাকৃতভাবে ধাক্কা দিয়ে ফেলে বাসচাপায় হত্যা করা হয়েছে’ এমন অভিযোগে বিক্ষোভ করেন সিকৃবির শিক্ষার্থীরা। ওসমানী হাসপাতাল থেকে পরে তারা চলে যান নগরীর দক্ষিণ সুরমার হুময়ূন রশীদ চত্বরে।। সেখানে রাস্তায় অগ্নিসংযো করে শিক্ষার্থীরা সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করে। প্রায় ১ঘন্টা অবরোধ চলাকালে সড়কের চার দিকে কয়েক’শ যানবাহন আটকা পড়ে। পরে সিকৃবির ভিসি গাড়ি পাঠিয়ে সেখান থেকে ছাত্রদের ক্যাম্পাসে নিয়ে যাওয়া হয়।

ঢাকা, ২৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।