সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কুকুর হত্যার প্রতিবাদে বিক্ষোভ!


Published: 2019-03-19 18:51:26 BdST, Updated: 2019-07-21 15:30:21 BdST

সিকৃবি লাইভ: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কুকুর হত্যার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। ওই বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি ও ইমিউনলজি বিভাগের প্রফেসর সুলতান আহমদ টিপুর নির্দেশে প্রতিটি ১০০ টাকার বিনিময়ে বিশ্ববিদ্যালয়ের প্রিভেন্টিভ সেকশনের কর্মচারি জুয়েল ক্যাম্পাসের কুকুরদের বিষ খাইয়ে মেরে ফেলার চেষ্টা করেন। বিষ খাওয়ানোর পর সাথে সাথেই দুইটা কুকুর মারা যায়।

আরও অনেকগুলো কুকুর ছুটোছুটি করতে থাকলে শিক্ষার্থীরা কুকুরগুলোকে ধরে প্রাথমিক চিকিৎসা দেয়। পরে শিক্ষার্থীরা ওই কর্মচারিকে আটক করলে সে স্বীকার করে প্রায় ১৮টি কুকুরকে বিষ খাইয়েছে। বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক তাকে এ নির্দেশ দিয়েছেন। এঘটনার প্রতিবাদে মঙ্গলবার সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে একটি মানববন্ধনের আয়োজন করা হয়।

ওই মানব বন্ধনে বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের সার্জারি ও থেরিওজেনলজি বিভাগের প্রফেসর নাসরিন সুলতানা লাকীসহ উপস্থিত সবাই প্রশাসনের কাছে সুষ্ঠু বিচার দাবি করেন। মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীরা এই অমানবিক ঘটনার তীব্র নিন্দ্বা জানান এবং এই ঘটনার সাথে জড়িত সকলের দৃষ্টান্তমূলক শাস্তির আবেন জানান।

ঢাকা, ১৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।