বশেফমুবিপ্রবিতে ভর্তির আবেদনের সময় বৃদ্ধি, পরীক্ষা জাককানইবিতে


Published: 2019-02-06 15:40:53 BdST, Updated: 2019-02-22 07:02:17 BdST

বশেফমুবিপ্রবি লাইভ: জামালপুর জেলার মেলান্দহ উপজেলায় অবস্থিত দেশের ৩৯তম পাবলিক বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) স্নাতক শ্রেণিতে ভর্তির আবেদনের সময় বৃদ্ধি করা হয়েছে। আগামী ১৩ ফেব্রুয়ারি, বুধবার দুপুর ১২টায় পর্যন্ত বর্ধিত করা হয়।

জানা গেছে, বশেফমুবিপ্রবিতে ভর্তি পরীক্ষা আগামী ২২ ফেব্রুয়ারি, শুক্রবার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা পরবর্তী কার্যক্রম বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চলবে।

উল্লেখ্য, জামালপুর জেলাধীন মেলান্দহ উপজেলায় অবস্থিত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অধিভুক্ত দেশের একমাত্র বেসরকারি শেখ ফজিলাতুন্নেছা মুজিব ফিসারিজ কলেজের স্থলে নতুন বিশ্ববিদ্যালয়টির পূর্ণাঙ্গ স্থায়ী ক্যাম্পাস নির্মাণ করা হবে। এজন্য ফিসারিজ কলেজের ৩০ একরসহ পার্শ্ববর্তী এলাকার ৫০০ একর জমি অধিগ্রহণ প্রক্রিয়া চলমান রয়েছে। বিশ্ববিদ্যালয়টির আইন সংশোধন সাপেক্ষে/আত্তীকরণের মাধ্যমে ফিসারিজ কলেজটিও বিশ্ববিদ্যালয়ে অন্তর্ভূক্ত করা হবে বলে জানা গেছে।

২০১৮-১৯ সেশনে ১ম বারের মত বিজ্ঞান, বিজনেস স্টাডিজ ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে ফিসারীজ ব্যতীত গণিত, সিএসই, ম্যানেজমেন্ট ও সমাজকর্ম বিভাগে ৩০ জন করে মোট ১২০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। আবেদন ফি "এ" ইউনিট বিজ্ঞান অনুষদে ৭৭০ টাকা, "বি" ইউনিট বিজনেস স্টাডিজ ৫৫০ টাকা, "সি" ইউনিট সামাজিক বিজ্ঞান অনুষদেও ৫৫০ টাকা ধার্য করা হয়েছে।

 

 

ঢাকা, ০৬ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।