শেকৃবিতে উদযাপন হলো জাতীয় কৃষি দিবস


Published: 2018-11-15 13:53:48 BdST, Updated: 2018-12-11 20:05:29 BdST

শেকৃবি লাইভ: সারাদেশে আজ জাতীয় কৃষি দিবস পালিত হয়েছে। ২০০৮ সালের ১৫ নভেম্বর (পয়লা অগ্রহায়ণ) থেকে এই দিবস পালিত হচ্ছে। তারই ধারাবাহিকতায় আজ ১৫ নভেম্বর রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) উদযাপন করা হয়েছে জাতীয় কৃষি দিবস ও নবান্ন উৎসব।

বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে পলিত হয়েছে দিবসটি।
মূল অনুষ্ঠানের আগে জাতীয় কৃষি দিবস ও নবান্ন উৎসব উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়, যা বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে।

কৃষি দিবস ও নবান্ন উৎসব উপলক্ষে আয়োজন করা হয় পিঠা উৎসবের, যেখানে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত বিভিন্ন সংগঠনের ১২ টি স্টল অংশ নেয়।

স্টলগুলোতে ডিম সুন্দরী, ফুল পিঠা, পুলি পিঠা, ঝিনুক পিঠা, বুটের সন্দেশ, কটকটি, দুধচিতই সহ দুইশতাধিক নামের পিঠা প্রদর্শিত হয়। মেলা দেখতে আসা শিক্ষার্থী ও দর্শণার্থীদের এসব স্টল থেকে নির্দিষ্ট দাম দিয়ে পিঠা কেনার সুযোগ ছিল।

পিঠা উৎসব শেষে সন্ধ্যায় শিক্ষার্থীদের অংশগ্রহণে শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. কামাল উদ্দীন আহাম্মদ।

উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সেকান্দার আলী ও কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. আনোয়ারুল হক বেগ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. মো. মিজানুর রহমান।

 

ঢাকা, ১৫ নভম্বের (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।