ঢাবিতে ডুজার ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন


Published: 2018-09-19 16:47:00 BdST, Updated: 2018-10-16 01:53:46 BdST

ঢাবি লাইভ: ‘তথ্যে তারুণ্যে নিত্য সত্যে’ এ স্লোগানকে ধারণ করে ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা)। বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে এ প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির শুভ উদ্বোধন করেন।

এরপর ভিসি বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) অবস্থিত কার্যালয়ে সমিতির পরিবর্ধিত শহীদ চিশতী স্মৃতি পাঠাগার উদ্বোধন করেন এবং প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন। এসময় উপস্থিত ছিলেন-বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) প্রফেসর ড. মোহাম্মদ সামাদ, সাংবাদিক সমিতির সভাপতি আসিফ ত্বাসীন ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়ন।

এসময় ভিসি বলেন, এ সমিতির সদস্যদের লিখনীর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সব ইতিবাচক কার্যক্রম বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে। আমি আশা করি ভবিষ্যতে এ সংগঠন এখনকার মতোই তার বস্তুনিষ্ঠতা ও সততা ধরে রেখে আরও সফলভাবে কাজ করবে।

প্রো-ভিসি প্রফেসর ড. মোহাম্মদ সামাদ বলেন, সমিতির সদস্যদের বেশি করে পড়াশোনায় মনোযোগ দিতে হবে। বিশেষ করে রবীন্দ্রনাথের শিক্ষাকেন্দ্রীক প্রবন্ধগুলো পড়তে হবে, তাহলে জানার পরিধি আরও বাড়বে। পাঠ্য বই যদি আহার হয় অন্যান্য বই হলো সেই আহারের হজম সহায়ক। তাই সদস্যদের দক্ষতা বৃদ্ধির জন্য নিয়মিত পড়াশোনার পাশাপাশি অন্যান্য বইও পড়তে হবে।

সমিতির সভাপতি আসিফ ত্বাসীন বলেন, আগের মতো বস্তুনিষ্ঠতা ও সততার ধারাবাহিকতা বজায় রেখে এ সমিতি আগামীতেও তার সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখবে। সেই সঙ্গে তিনি সমিতির সদস্যদের কর্মদক্ষতা ও ন্যায় নিষ্ঠতার প্রশংসা করেন।

সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়ন বলেন, অতীতের মতো ভবিষ্যতেও এ সমিতি বিশ্ববিদ্যালয়সহ দেশের ক্রান্তিকালে পূর্ণ দায়িত্ববোধ নিয়ে কাজ করবে। একই সঙ্গে এর সদস্যদের কর্মদক্ষতা ও বস্তুনিষ্ঠতা বিশ্ববিদ্যালয় ও দেশের সুনাম রক্ষার্থে আরও সহায়ক হবে।

 

ঢাকা, ১৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।