শিক্ষক রুহুলকে বহিষ্কারের দাবিতে উত্তাল জাককানইবি (ভিডিও)


Published: 2018-09-18 12:20:18 BdST, Updated: 2018-12-11 13:25:22 BdST

জাককানইবি লাইভ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) তিন নারী শিক্ষককে যৌন হয়রানির ঘটনায় নাট্যকলা বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মুহাম্মদ রুহুল আমিনকে স্থায়ী বহিষ্কারের দাবিতে মানববন্ধন ও অবস্থান ধর্মঘট করেছে ওই বিভাগের শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুরে তার স্থায়ী বহিস্কারের দাবিতে মৌন মিছিল ও প্রশাসনিক ভবনের সামনে ঘন্টা ব্যাপি মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন নাট্যকলা বিভাগের শিক্ষার্থী সাজ্জাদ হোসেন, অর্ণব, চারুলতা, তরু প্রমূখ।

এসময় শিক্ষার্থীরা বলেন, শুধুমাত্র নারী শিক্ষকদেরই নয়। ওই শিক্ষকের কাছ থেকে রেহায় পায়নি সাধারণ শিক্ষার্থীরাও। তাই এমন শিক্ষককে ক্যাম্পাসে আর প্রবেশ করতে দেয়া হবে না বলেও হুশিয়ারী দেন তারা।

এর আগে কলা ভবনের সামনে থেকে একটি মৌন মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে প্রশাসনিক ভবনের সামনে গিয়ে শেষ হয়।

তিন নারী শিক্ষককে যৌন হয়রানির ঘটনায় নাট্যকলা বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মুহাম্মদ রুহুল আমিনকে স্থায়ী বহিষ্কারের দাবিতে মানববন্ধন ও অবস্থান ধর্মঘট

 

যৌন হয়রানির স্বীকার সহকর্মী তিন নারী শিক্ষক গত ১৭ জুলাই বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর একই বিভাগের শিক্ষক রুহুল আমিনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ করেন। ওই অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মুহাম্মদ রুহুল আমিনকে সাময়িক ভাবে বরখাস্ত করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

ভিডিও:

 

ভিডিও:

 

ভিডিও:


ঢাকা, ১৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।