যবিপ্রবিতে সিনেপ্রজন্মের কেটে গেল এক বছর


Published: 2018-09-12 22:26:26 BdST, Updated: 2018-09-20 15:31:47 BdST

যবিপ্রবি লাইভ: "যবিপ্রবিতে এক বছরে সিনেপ্রজন্ম"! ভাবুন তো একটি ক্যাম্পাসের কথা, যেখানে একঘেয়েমি ক্লাসের ভিড়ে ক্ষণিকাশ্রয় হয়ে দেখা দেবে আপনারই কোনো বন্ধুর তৈরি কোনো শর্টফ্লিম/ডকুমেন্টারি। সিনেপ্রজন্ম Jessore University of Science & Technology (JUST) ক্যাম্পাসভিত্তিক একটি শর্টফ্লিম ক্লাব।

৩৫ একরের এই ভালবাসার JUST কে সবার কাছে রিপ্রেজেন্ট করা ও এ ক্যাম্পাসের সংস্কৃতিমনা সবাইকে একত্র করা এ ক্লাবের মূল লক্ষ্য। কিছু স্বপ্নপ্রিয় মানুষের নির্ঘুম কয়েকটি রাতের ফসল এ ক্লাব। যারা স্বপ্ন দেখে JUST কে সারা বাংলায় পরিচিত করার।

সিনেপ্রজন্মের সুন্দর পথচলার জন্য বিশ্ববিদ্যালয়ের ভিসি আশাবাদ ব্যক্ত করে বলেন, এ ধরনের উদ্যোগ নি:সন্দেহে প্রশংনীয়। তিনি বাস্তবিক বিষয়বস্তুর ওপর জোর দিয়ে চলচিত্র বানানোর কথা বলেন। যে কোনো সাহায্য সহযোগিতা করার আশ্বাস দেন। এছাড়াও বলেন ক্লাবের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্বাত্মক সহযোাগিতা ছিল ও থাকবে।

২০১৬ সালে ইইই বিভাগের সুদীপ্ত এবং সিএসই বিভাগের এ আর রাহমানের উদ্যোগে শুরু হয় পথচলা তখনই সাথে যুক্ত হোন ইইই এর শাওন, যিনি চুয়াডাঙ্গা ফটোগ্রাফিক সোসাইটির মেম্বার। এই তিন জন আলোচনা সমালোচনা করে ক্যাম্পাসে সিনেপ্রজন্মকে প্রতিষ্ঠা করলেন।

কিন্তু তিন জন নিয়ে কি আর টিম চলে?! পরে টিমে আসেন এহসান, সৌমিক, সিরাত। তাছাড়া যুক্ত হয় আনজির সেঁজুতি, কাঁকন, সোহাগ, দোলা, সূচনা, মিওন, মেহেদী, ইমন সহ আরো অনেকে।

১৩ ই সেপ্টেম্বর সিনেপ্রজন্ম পার করেছে এক বছর। একবছরের সিনেপ্রজন্মের করা উল্লেখযোগ্য হচ্ছে JUST কে নিয়ে নির্মিত ডকুমেন্টারি। এছাড়া Express to Impress Reverse version. ভবিষ্যৎ সিনেপ্রজন্ম ক্যাম্পাসকে আরো নতুন কিছু দেবে এমনটি প্রত্যাশা সাধারণ শিক্ষার্থীদের।

 

ঢাকা, ১২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।