জাককানইবি ভিসির কাছে শিক্ষার্থীদের ১০ দফা দাবি


Published: 2018-07-12 15:23:26 BdST, Updated: 2018-09-24 04:43:36 BdST

জাককানইবি লাইভ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) ১০ দফা দাবিতে ভিসি বরাবর স্মারকলিপি পেশ করেছে শিক্ষার্থীরা। লোক প্রশাসন ও সরকার পরিচালন বিদ্যা বিভাগের ৮ম ব্যাচের শিক্ষার্থীরা এ স্মারকলিপি প্রদান করেন।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমানের কাছে শিক্ষার্থীরা ক্যাম্পাসের আয়তন বৃদ্ধিকরণ, টিএসসি এবং অডিটোরিয়াম দ্রুত নির্মাণ, নির্মাণাধীন ছাত্র-ছাত্রী হলের কাজ দ্রত সমাপ্তকরণ সহ ১০ দফা দাবি পেশ করে এই স্বারকলিপি প্রদান করেন তারা।

জানা যায়, লোক প্রশাসন ও সরকার পরিচালন বিদ্যা বিভাগের ৮ম ব্যাচের ১ম সেমিস্টারের একটি টি কোর্স নিয়েছেন ভিসি প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান। সর্বশেষ ক্লাস হিসেবে বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে ক্লাস নেন ভিসি। সেখানে ক্লাস শেষে শিক্ষার্থীরা ফুলেল শুভেচ্ছা দিয়ে ১০ দফা দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান করেন।

লোক প্রশাসন বিভাগের ৮ম ব্যাচের শিক্ষার্থী সাজেদুল ইসলাম ক্যাম্পাসলাইভকে জানান, আমরা ভিসি স্যার এর ক্লাস পেয়ে ধন্য, আমরা ১০দফা দাবি দিয়েছি, যে গুলো সকলের প্রাণের দাবি। এই দাবিগুলো বাস্তবায়িত হলে, একটা অনন্য অতুলনীয় বিশ্ববিদ্যালয় হবে। তাই আমরা এর দ্রুত কার্যকর চাই।

একই ব্যাচের শিক্ষার্থী জেবিন জাহান ক্যাম্পাসলাইভকে বলেন, যে দাবি গুলা আমাদের পক্ষ থেকে উল্লেখ্য করা হয়েছে, আমি মনে করি এসব দাবি বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের চাওয়া পাওয়া।

শিক্ষার্থীদের এ দাবির প্রেক্ষিতে ভিসি প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান ক্যাম্পাসলাইভকে বলেন, “শিক্ষার্থীদের দাবিগুলো যৌক্তিক, অচিরেই এই দাবিগুলো বাস্তবায়ন করা হবে”।

উলে­খ্য, শিক্ষার্থীদের পেশকৃত দশ দফা দাবি গুলো হল, ক্যাম্পাসের আয়তন বৃদ্ধিকরণ, টিএসসি এবং অডিটোরিয়াম দ্রুত নির্মাণ, নির্মাণাধীন ছাত্র -ছাত্রী হলের কাজ দ্রুত সমাপ্তকরণ, পর্যাপ্ত বাসের ব্যবস্থা গ্রহণ, লাইব্রেরীতে পর্যাপ্ত বইয়ের সরবরাহ নিশ্চিত করণ, "ব্যাথার দান" এ প্রয়োজনীয় ঔষধ সরবরাহ নিশ্চিত করণ, ক্যাম্পাসে এটিএম বুথের ব্যবস্থা এবং খেলার মাঠ সংস্কারকরণ, ওয়েবসাইট সমৃদ্ধ ও ডিজিটালকরণ, ডিপার্টমেন্টে ফিল্টারের মাধ্যমে সুপেয় পানির ব্যবস্থাকরণ, ক্যাম্পাসের ভিতরে রাস্তা সংস্কারকরণ ও পর্যাপ্ত পরিমাণ বৃক্ষ রোপণ।

 

ঢাকা, ১২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।