বিশ্ববিদ্যালয়ের ক্লাস জামালপুরে পরীক্ষা ময়মনসিংহে!


Published: 2018-05-14 20:22:22 BdST, Updated: 2018-12-14 12:05:17 BdST

জামালপুর লাইভ : বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্লাস হয় জামালপুরে। আর তাদের পরীক্ষা দিতে হয় ময়মনসিংহে গিয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে। ওই বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগ না দেয়ায় এমন দুর্ভোগ ও ভোগান্তি পোহাতে হচ্ছে শিক্ষার্থীদের। এনিয়ে আন্দোলন করেও কোন সুরাহা হচ্ছে না। শিক্ষার্থীরা প্রায় প্রতিদিনই আন্দোলন করছেন কিন্তু কর্তৃপক্ষের টনক নড়ছে না। এ অবস্থায় শিক্ষার্থীরা মাদার অব এডুকেশন জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন।

জানা গেছে, সোমবারও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জামালপুরের বকুলতলা চত্ত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করেন। পরে তারা শহর পদক্ষিণ শেষে সরকারি জাহেদা সফির মহিলা কলেজ গেটে সমাবেশ করেন। সমাবেশে শিক্ষার্থীরা অভিযোগ করেন, শেখ ফজিলাতুন্নেছা মুজিব ফিশারিজ কলেজটি ২০১৭ সালের ২০ নভেম্বর বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসাবে ঘোষণা করা হয়। তবে ভিসি নিয়োগসহ বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু হয়নি। ভিসি না থাকায় শিক্ষার্থীরা নানা ধরনের সমস্যার সম্মুখীন হচ্ছে। এসময় শিক্ষার্থীরা ভিসি নিয়োগসহ বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম দ্রুত শুরু করা না হলে বৃহত্তর আন্দোলনে যাওয়ার হুমকি দেন।

সমাবেশে বক্তব্য রাখেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আন্দোলন পরিচালনা কমিটির আহবায়ক জাহিদ হাসান অনিক, শিক্ষার্থী সাদিয়া জামান মুক্তি ও জেলা ছাত্র ইউনিয়ন নেতা মাফিজুল ইসলাম।

ঢাকা, ১৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।