শাবির গণিত বিভাগের রজত জয়ন্তী


Published: 2018-02-22 20:13:49 BdST, Updated: 2018-06-22 15:36:28 BdST

শাবি লাইভ: দীর্ঘ ২৫ বছর পূর্তি উপলক্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের রজত জয়ন্তী উৎসব অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় দুই দিন ব্যাপী গণিত বিভাগের রজত জয়ন্তী উৎসবের শুভ উদ্বোধন করেন শাবি ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ।

সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় সেন্ট্রাল অডিটোরিয়ামে সামনে ভিসি রজত জয়ন্তী উৎসবের কেক কাটেন। পরে আলোচনা সভায় আগত সকল গ্রেজুয়েটদের শুভেচ্ছা জানিয়ে প্রফেসর ফরিদ উদ্দিন বলেন, গণিত হলো বিজ্ঞান শিক্ষার মূল ভিত্তি। ২৫ বছর ধরে এ বিশ্বিদ্যালয়ের গণিত বিভাগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। অতীতের ন্যায় আগামী দিনগুলোতেও গণিত বিভাগের গ্রেজুয়েটরা তাদের অর্জিত সম্মান বজায় রাখবে।

প্রফেসর ড. মো. আনোয়ারুল ইসলাম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রফেসর ড. মো. সাজেদুল করিম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. মো. রাশেদ তালুকদার, এবং গণিত বিভাগের ১ম ব্যাচের ছাত্র প্রবির রায় প্রমুখ।

অনুষ্ঠানের সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন গণিত বিভাগের প্রতিষ্ঠাতা বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. মিরাজ উদ্দিন মন্ডল ও স্বাগত বক্তব্য রাখেন রজত জয়ন্তী উৎসবের সদস্য সচিব ও বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর মো. শাহ নূর।

এর আগে সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ‘সি’ এর সামনে থেকে বেলুন ও পায়রা উড়িয়ে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় অডিটোরিয়ামের সামনে এসে কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠান সঞ্চালনা করেন অ্যাসোসিয়েট প্রফেসর ড. কাওছারী সুলতানা ও অ্যাসোসিয়েট প্রফেসর ড. চন্দ্রানী নাগ।

 

২২ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।