সুর পাল্টালেন প্রক্টর : ঢাবির কাউকে গ্রেফতার করা হবে না!


Published: 2018-01-22 13:38:55 BdST, Updated: 2018-08-16 11:51:26 BdST

ঢাবি লাইভ : ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিপীড়ন বিরোধী আন্দোলনে অংশ নেয়া ৫০ জনের বিরুদ্ধে শাহবাগ থানায় করা মামলার পর এবার সুর পাল্টালেন প্রক্টর। জানালেন ওই মামলায় ঢাবির শিক্ষার্থীকে গ্রেফতার করা হবে না। তবে বহিরাগত কেউ ওই ঘটনায় জড়িত থাকার প্রমাণ পেলে ব্যবস্থা নেয়া হবে।

এর আগে গত বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রক্টর প্রফেসর ড. এ কে এম গোলাম রব্বানীকে অবরুদ্ধ করে রাখা ও ভাঙচুরের ঘটনায় অজ্ঞাতনামা ৫০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ওই মামলার পর প্রক্টরের পদত্যাগ চেয়ে শিক্ষার্থীরা আন্দোলন জোরদার করেন।

তোপের মুখে রোববার (২১ জানুয়ারি) প্রক্টর জানান, ওই মামলায় ঢাবির কোন শিক্ষার্থীকে গ্রেফতার করা হবে না। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষার্থীকে এ মামলায় গ্রেফতার করা হবে না। যদি বহিরাগত কেউ জড়িত থাকে তাদের বিষয়টি বিবেচনায় আছে।

গোলাম রব্বানী বলেন, সে দিনের ঘটনায় তদন্ত কমিটি গঠন করে দেয়া হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদনের মাধ্যমে ছাত্রী হেনস্তার প্রমাণ পেলে জড়িতদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিধি অনুযায়ী ব্যবস্থা নেবে। এ বিষয়টি এখন আমার এখতিয়ার বহির্ভূত।

ঢাকা, ২২ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।