কঠোর নিরাপত্তায় চবিতে আসছেন প্রণব মুখার্জি


Published: 2018-01-11 21:38:22 BdST, Updated: 2018-10-22 12:39:53 BdST

 

চবি লাইভ: কঠোর নিরাপত্তায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আসছেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। তার আগমনকে সামনে রেখে এক সপ্তাহ আগে থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ। এ সময় তাকে সম্মানসূচক ( ডক্টর অফ লিটারেচার) ডি লিট ডিগ্রি প্রধান করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয় সুত্রে জানা যায়, ১৬ জানুয়ারি সকালে তিনি হোটেল রেডিসন ব্লু তে অবস্থান করবেন এবং বেলা ১২ টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত চবিতে অবস্থান করবেন।নিরাপত্তার জন্য হোটেল রেডিসন ব্লু থেকে বিশ্ববিদ্যালয়ের ১ নং গেট পর্যন্ত মোট ৪১ টি পয়েন্ট এ পুলিশ মোতায়েন করবে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।এ ছাড়া সাদা পোশাকধারী পুলিশ, এসএসএফ, র্যাবসহ পুলিশের গোয়েন্দা কর্মকতা মোতায়েন থাকবে।

তার নিরাপত্তাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে ৪০০ পুলিশ, এসএসএফ, র‍্যাবসহ পুলিশের গোয়েন্দা কর্মকর্তারা মোতায়েন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

চবিতে অবস্থানকালীন সময় তিনি বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হল ও মাস্টারদা সূর্য সেন হল পরিদর্শন করবেন। এর আগে চবির শহীদ আব্দুর রব হলের মাঠে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন।

নিরাপত্তার বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী বলেন, ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি আগমনে আমরা তার নিরাপত্তার বিষয়ে কঠোর ব্যবস্থা গ্রহণ করবো।

 

ঢাকা, ১১ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।