“উন্নত জাতি গঠনে প্রয়োজন দেশপ্রেম ও মানবপ্রেম”


Published: 2017-11-03 20:47:33 BdST, Updated: 2017-11-24 06:09:55 BdST

 

ইউআইটিএস লাইভ: বাংলাদেশে প্রতিষ্ঠিত তথ্য ও প্রযুক্তি ভিত্তিক বেসরকারী বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এর উদ্যোগে “উন্নত শিক্ষা ও উন্নত জাতি গঠনের জন্য প্রয়োজন দেশপ্রেম ও মানবপ্রেম” শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বাড়িধারাস্থ বিশ্ববিদ্যালয় মিলনায়তনে ভিসি প্রফেসর ড. মোহাম্মদ সোলায়মানের সভাপতিত্বে সকল শিক্ষক ও কর্মকর্তারা এতে উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি ও আলোচক হিসেবে বাংলাদেশের শিল্প জগতের আইকন ও ইউআইটিএস এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব সুফি মোহাম্মদ মিজানুর রহমান ছিলেন।
তিনি বলেন, আমাদের বর্তমান সমাজে সাধারণ ও শিক্ষিত সমাজে দেশপ্রেম ও মানুষের প্রতি ভালোবাসার সংকট প্রকট হয়ে দেখা দিয়েছে, এ সংকট কাটিয়ে উঠতে না পারলে দেশের চলমান সমৃদ্ধি ধরে রাখা অচিরেই চ্যালেঞ্জের মুখোমুখী হবে।

জাতির জনক বঙ্গবন্ধুর দেশ ও মানুষের প্রতি যে প্রেম তিনি নিবেদন করেছিলেন তা এখন আমরা রূপকথার গল্প বলে মনে করি যা সত্যিই এরকম উন্নয়নশীল দেশের জন্য দুর্ভাগ্যজনক।

তিনি আরো বলেন, আমরা দেশে সরকারি বেসরকারি অনেক বিশ্ববিদ্যালয় করেছি, কিন্তু দেশ, জাতি ও ভবিষ্যৎ প্রজন্মকে একটি আদর্শিক টেকসই মানব সম্পদে পরিণত করার সুদূর প্রসারি পরিকল্পনার অনেক অভাব।

আমরা অনেক চিন্তা করি, পরিকল্পনা করি কিন্তু দক্ষ দেশপ্রেমিক জনশক্তি নির্মানে পিছিয়ে আছি। ইউআইটিএস এই মহৎ উদ্দেশ্য নিয়েই তার একাডেমিক, প্রশাসনিক ও গবেষণার ধারা অব্যাহত রাখতে চায়।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক বিচার পতি মাজদার হোসেন, যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের মেয়র অফিসের সহকারি পরিচালক সায়েদ কে. ওমাইর হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. কে এম সাইফুল ইসলাম খান, ইউআইটিএস এর কোষাধ্যক্ষ প্রফেসর ড. এস আর হিলালী, সুপ্রিম কোর্টের আইনজীবি ড. আব্দুল মান্নান ভূইয়া।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইউআইটিএস এর পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আ ন ম শরীফ।


ঢাকা, ০৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।