কুয়েট শিক্ষার্থীদের ৬ মাসের ৩০ শতাংশ বাড়ি ভাড়া মওকুফ


Published: 2020-08-06 19:09:02 BdST, Updated: 2020-09-26 17:40:39 BdST

কুয়েট লাইভঃ দেশে চলমান মহামারি করোনার কারণে বন্ধ রয়েছে সব শিক্ষাপ্রতিষ্ঠান। এমন পরিস্থিতিতে বাড়ি ভাড়া শিক্ষার্থীদের কাছে মড়ার উপর খাড়ার ঘা হয়ে দাঁড়িয়েছে। এরই প্রেক্ষিতে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের মধ্যে যারা ক্যাম্পাস এলাকায় বিভিন্ন আবাসিক ভবনে ভাড়া থাকেন তাদের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত বাড়ি ভাড়া ৩০ শতাংশ মওকুফ করা হয়েছে।

বৃহস্পতিবার খুলনা জেলা প্রশাসন, কুয়েট সংলগ্ন বাড়ির মালিক কল্যাণ সমিতি ও কুয়েট কর্তৃপক্ষের ত্রিপক্ষীয় বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এ বিষয়ে খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন জানান, জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত বাড়ি ভাড়া ৩০ শতাংশ মওকুফ করা হয়েছে। তবে এর মধ্যে যদি কুয়েট খুলে যায় তাহলে খোলার পরবর্তী মাস পর্যন্ত এ ভাড়া মওকুফ হবে। শুধু প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা বাড়ির মালিকদের কাছ থেকে এই সুবিধা পাবেন।

আর্থিকভাবে অচ্ছল শিক্ষার্থী যারা এপ্রিল, মে ও জুন মাসের বাড়ি ভাড়া এখনও পরিশোধ করতে পারেননি তারা বাড়ির মালিকদের সঙ্গে আলোচনা করে ধীরে ধীরে সেই ভাড়া পরিশোধ করবেন। খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্যও একই পদক্ষেপ নেওয়া হবে।

কুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক ড. ইসমাইল সাইফুল্লাহ জানান, ''করোনাকালীন দুর্যোগে স্থানীয় বাড়ির মালিকরা সবাই মানবিক আচরণ করেছেন। এই সিদ্ধান্তে বাড়িমালিক ও শিক্ষার্থী উভয়েরই স্বার্থ রক্ষা হয়েছে।'

ঢাকা, ০৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।