গবিতে স্মার্টফোন ফটোগ্রাফি কনটেস্ট আগামীকাল


Published: 2020-03-02 23:45:55 BdST, Updated: 2020-04-01 14:47:09 BdST

গবি লাইভঃ মুজিব শতবর্ষকে সামনে রেখে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে স্মার্টফোন ফটোগ্রাফি কনটেস্ট ও এক্সিভিশন ২০২০। আগামীকাল (মঙ্গলবার) সকাল ১০টায় গবি ফটোগ্রাফিক সোসাইটির আয়োজনে বিশ্ববিদ্যালয়ের বাদাম তলায় দিনব্যাপী এই কর্মসূচি অনুষ্ঠিত হবে।

স্মার্টফোন ও ক্যামেরায় ছবি তোলার মধ্য দিয়ে প্রত্যেকের ভিতরে লুকিয়ে থাকা শিল্পসত্ত্বাকে জাগিয়ে তোলা, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অর্জন, বিকাশ, বৈচিত্রতা তুলে ধরায় মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্ব করার লক্ষ্যে এই কর্মসূচি অনুষ্ঠিত হবে। স্মার্টফোন এবং ক্যামেরায় ধারণ করা বিশ্ববিদ্যালয়ের সু-বৃহৎ ক্যাম্পাস, প্রাকৃতিক পরিবেশ, অর্জন, ইতিহাস ইত্যাদি ছবি প্রদর্শনীতে স্থান পাবে।

ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি তাসেন তন্ময় নাথের সভাপতিত্বে প্রদর্শনীর উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ডা. মো. দেলোয়ার হোসেন। এসময় উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার মো. দেলোয়ার হোসেন এবং দেশসেরা স্বনামধন্য ফটোগ্রাফারগণ। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তাগণ উপস্থিত হবে। দুপুর ২ টায় প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।

ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি তাসেন তন্ময় নাথ বাংলা'কে বলেন,"বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সৃজনশীলতা, প্রতিভার মধ্য দিয়ে ছবির মাধ্যমে প্রকৃতিকে ফুটিয়ে তোলাই আমাদের লক্ষ্য। শিক্ষার্থীদের চোখে ক্যাম্পাসের প্রতিটি প্রাঙ্গন কেমন তা দেখতে পারবো তাদের ছবিগুলোতে। ছবি প্রদর্শনীতে আমন্ত্রণ রইল।"

উল্লেখ্য, ১১ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের সকলের নিকট ছবি আহব্বান করে সংগঠনটি। শিক্ষার্থীদের ব্যাপক আগ্রহ ও সাড়া থেকে প্রচুর নান্দনিক ছবি জমা হয় সংগঠনটির কাছে। প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী চিত্রগ্রাহকদের মধ্যে থেকে বাছাইকৃত ছবিগুলো প্রদর্শনী ও পুরষ্কৃত করা হবে।

ঢাকা, ০২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।