এনএসইউ ক্যারিয়ার ফেয়ার এর সমাপনী অনুষ্ঠিত


Published: 2019-12-01 18:22:58 BdST, Updated: 2019-12-07 05:00:32 BdST

এনএসইউ লাইভঃ দেশের প্রথম বেসরকারী বিশ্ববিদ্যালয় এবং বেসরকারী বিশ্ববিদ্যালয়ের মধ্যে র‌্যাঙ্কিং এ প্রথম স্থান অর্জনকারী নর্থ সাউথ ইউনিভার্সিটিতে নর্থ সাউথ ইউনিভার্সিটির ক্যারিয়ার প্লেসমেন্ট সেন্টার এর আয়োজনে গতকাল দুইদিন ব্যাপী ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার ২০১৯ এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উল্লেখযোগ্য যে, নর্থ সাউথ ইউনিভার্সিটি " ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার” শিরোনামের কপিরাইটের মালিকানাধীন। মেলায় দেশি-বিদেশি বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠান, এনজিও, মাল্টিন্যাশনাল কোম্পানি, টেলিকম, আরএমজি, পানীয়, ইলেকট্রনিক্স, ভ্রমণ ও পর্যটন, সফটওয়্যার সংস্থাগুলি, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, অলাভজনক সংস্থা, ফার্মাসিউটিক্যালস , এইচআর পেশাদার প্রশিক্ষণ ইনস্টিটিউটসহ চীনা ও জাপানী সংস্থাগুলি সহ ১২০ টির ও বেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

দেশের সকল পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ক্যারিয়ারের উন্নয়ন ও প্রস্তুতির লক্ষ্যে দেশের বিভিন্ন সেক্টরের প্রথিত্যাশা কোম্পানিসমূহের সাথে সরাসরি যোগাযোগ করার প্ল্যাটফর্ম হিসেবে এই ক্যারিয়ার ফেয়ার ভূমিকা পালন করবে।

মেলায় সরাসরি ক্যাম্পাস রিক্রুটমেন্ট এর পাশাপাশি ক্যারিয়ার উন্নয়ন ও প্রস্তুতি বিষয়ক বিভিন্ন প্রশিক্ষণ ও সেমিনারের আয়োজন করা হয়। পাশাপাশি ব্যাবসায়ী ও দেশ বরেণ্য ব্যক্তিদের নিয়ে শিক্ষার্থীদের ক্যারিয়ার উন্নয়ন ও প্রস্তুতিতে সহায়ক বিভিন্ন সেশন অনুষ্ঠিত হয়।

নর্থ সাউথ ইউনিভার্সিটির ভিসি প্রফেসর আতিকুল ইসলাম এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত জাপানি রাষ্ট্রদূত জনাব নওকি ইতো, বাংলাদেশ ব্যাংক এর গভর্নর জনাব ফজলে কবির এবং নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লায়ন বেনজীর আহমেদ।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য এবং এফবিসিসিআই এর সাবেক সভাপতি এম. এ. কাসেম।

প্রধান অতিথির বক্তব্যে শ ম রেজাউল করিম এমপি বলেন, আমি জেনে খুবই আনন্দিত যে এশিয়া এর মধ্যে প্রথম ৩০০ ইউনিভার্সিটির মধ্যে নর্থ সাউথ ইউনিভার্সিটির অবস্থান। এসময় তিনি ক্যারিয়ার ফেয়ার এর আয়োজন করার জন্য নর্থ সাউথ ইউনিভার্সিটি কর্তৃপক্ষ ভূয়সী প্রশংসা করে উল্লেখ করেন দেশে যেন একজন মানুষ ও বেকার না থাকে সেই উদ্দেশ্যে সরকার উন্নয়ন কাজ করে যাচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশে নিযুক্ত জাপানি রাষ্ট্রদূত জনাব নওকি ইতো বলেন, জাপান বাংলাদেশের দীর্ঘস্থায়ী উন্নয়নের সহযোগী। ভবিষ্যতে দুই দেশের মধ্যে আমরা সহযোগীতা আরও বাড়াতে চাই। এসময় তিনি উল্লেখ করেন বাংলাদেশে ৩০০ এর ও বেশি জাপানি কোম্পানি রয়েছে, এসব কোম্পানিতে নর্থ সাউথ ইউনিভার্সিটির শতাধিক গ্রাজুয়েট সফলভাবে
নেতৃত্ব দিয়ে যাচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ ব্যাংক এর গভর্নর ফজলে কবির বলেন, বাংলাদেশে ক্যারিয়ার ফেয়ার প্রচার ও জনপ্রিয় করতে নর্থ সাউথ ইউনিভার্সিটি বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে অগ্রণী ভূমিকা পালন করছে। ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ারে যে কোনও অংশগ্রহণকারী তাদের সিভি জমা এবং তত্ক্ষণাত সাক্ষাত্কারের মুখোমুখি হতে পারেন।

তিনি আরও বলেন এই ক্যারিয়ার ফেয়ার চাকরি প্রার্থীদের এবং চাকরিদাতাদের মধ্যে ভাল সম্পর্ক গড়ে তোলার একটি দুর্দান্ত সুযোগ সরবরাহ করে। তিনি ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার ২০১৯ আয়োজনের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

তিনি আশা প্রকাশ করেন যে এই ক্যারিয়ার ফেয়ার এর সাফল্য অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলিকে এই অনুষ্ঠানের মতো আরও এমন অনুষ্ঠানের আয়োজন করতে উৎসাহিত করবে।

নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ড এর চেয়ারম্যান বেনজীর আহমেদ বলেন, ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার ২০১৯ দুইটি কারনে খুবই গুরুত্বপূর্ণ। প্রথমত নর্থ সাউথ ইউনিভার্সিটি " ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার” শিরোনামের কপিরাইটের মালিকানাধীন হয়েছে।

দ্বিতীয়ত এবছর ৪১ টি বিদেশি ও শতাধিক স্বনামধন্য কোম্পানি অংশগ্রহন করেছে। এসময় তিনি উল্লেখ করেন, নর্থ সাউথ ইউনিভার্সিটি কিউএস ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং এশিয়া ২০২০ তে এশিয়া এর মধ্যে প্রথম ৩০০ টি ইউনিভার্সিটির মধ্যে স্থান করে নিয়েছে।

এছাড়াও সমাপনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য মোঃ শাহজাহান, প্রো-ভিসি প্রফেসর ড. ইসমাইল হোসেন, নর্থ সাউথ ইউনিভার্সিটির ক্যারিয়ার প্লেসমেন্ট সেন্টার এর পরিচালক প্রফেসর মোহাম্মদ খসরু মিয়া, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের পরিচালক, বিভাগীয় প্রধান,শিক্ষকবৃন্দ ,কর্মকর্তাবৃন্দ ও বিপুল সংখ্যক শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন।

ঢাকা, ০১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।