শিক্ষক দিবস উপলক্ষে মানারাত ভার্সিটিতে সেমিনার


Published: 2019-10-06 17:37:05 BdST, Updated: 2019-10-15 03:18:55 BdST

এমআইইউ লাইভঃ বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে “শিক্ষা ও এই সময়ের শিক্ষকেরা” শিরোনামে সাভারে মানারাত ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটির স্থায়ী ক্যাম্পাসে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

গত শনিবার সকালে জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি হাফিজুল ইসলাম মিয়া।

সেমিনারে মূলপ্রবন্ধ পাঠ করেন জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের অ্যাসিস্টেন্ট প্রফেসর রফিকুজ্জামান রুমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ারিং, সাইন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের ডীন প্রফেসর ড. এম কোরবান আলী এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ট্রাস্টের সদস্য ও বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর এটিএম ফজলুল হক।

প্রধান অতিথির বক্তব্যে হাফিজুল ইসলাম মিয়া বলেন, রাজনৈতিক বিবেচনায় নয়; শিক্ষক নিয়োগ দিতে হবে মেধার ভিত্তিতে। তাহলেই আমাদের বিশ্ববিদ্যালয়গুলো র‌্যাংকিংয়ে এগিতে যেতে পারবে।

প্রধান বক্তা এটিএম ফজলুল হক বলেন, ব্রিটিশরা আমাদের শিক্ষা ব্যবস্থা ধ্বংস করে গেছে। বর্তমান প্রজন্মের শিক্ষক ও শিক্ষার্থীরা নৈতিকতা সম্পন্ন শিক্ষা থেকে বঞ্চিত। তিনি কুরআন ও সুন্নাহর আলোকে বর্তমান শিক্ষা ব্যবস্থাকে সাজানো এবং সে অনুযায়ী শিক্ষা দেওয়ার উপর গুরুত্ব আরোপ করেন।

বিভাগের প্রভাষক মামুন উদ্দীনে সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে অন্যদের মাঝে বক্তৃতা করেন আইন বিভাগের প্রধান জিয়াউর রহমান মুন্সী, ইংরেজী বিভাগের অ্যাসিস্টেন্ট প্রফেসর নাজমুল শিকদার শিবলু, প্রভাষক আবদুল্লাহ হিল গণী এবং সাংবাদিকতা বিভাগের অতিথি শিক্ষক হাসানুল বারী।

এ সময় আরো উপস্থিত ছিলেন সাংবাদিকতা বিভাগের প্রভাষক রেহানা সুলতানা, বুরহান উদ্দিন, ল্যাব ইনস্ট্রাকটর আবু সুফিয়ান প্রমুখ।

ঢাকা, ০৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।