গবিতে বঙ্গবীর কাদের সিদ্দিকীর সংবর্ধনা


Published: 2019-08-27 17:26:25 BdST, Updated: 2019-09-16 17:02:30 BdST

গবি প্রতিনিধি: সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) একাত্তরের মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৭ আগষ্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ গাকসু উক্ত সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।

বিশ্ববিদ্যালয়ের ভিসি (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম। বিশেষ অতিথি ছিলেন রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী বাবু প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে কাদের সিদ্দিকী বীরউত্তম বলেন, একটি দেশকে সঠিকভাবে এগিয়ে নিতে শিক্ষা প্রতিষ্ঠানে সুষ্ঠু রাজনীতির চর্চা প্রয়োজন। অন্যথায় অযোগ্য, অসৎ লোকের নেতৃত্বে দেশের মানুষের ভাগ্য পরিবর্তনের চেয়ে ক্ষমতাধারীদের স্বার্থসিদ্ধি হয়। এজন্য দেশ ও দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে আগামী প্রজন্মকে পড়ালেখার পাশাপাশি দেশ পরিচালনার জন্য নেতৃত্বের গুণাবলী অর্জন করতে হবে।

মুক্তিযুদ্ধের অন্যতম এই কিংবদন্তি আরো বলেন, একজনকে ক্ষমতা থেকে সরিয়ে আরেকজনকে ক্ষমতায় বসানোর রাজনীতি আমি করিনা। আমি সর্বদা দেশের মানুষের নিরাপত্তা, মা-বোনের সম্মান এবং নিরাপদ মৃত্যুর গ্যারান্টি চেয়েছি। মানুষের এসব নায্য অধিকার নিশ্চিত এবং দেশের উন্নয়নের জন্য বঙ্গবন্ধুর নেতৃত্বে একাত্তরে মুক্তিযুদ্ধ অংশ নিয়েছিলাম। কিন্তু বর্তমানের বাংলাদেশ আমি কখনোই চাইনি। আমি সবসময় দেশে জবাবদিহি মূলক সরকার চেয়েছি যেখানে একটা পিপড়া মারা গেলেও তার জন্য জবাবদিহিতা থাকা লাগবে।

অনুষ্ঠানে তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও গণ বিশ্ববিদ্যালয়ের অন্যতম ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর যুদ্ধকালীন সময়ের অবদান শ্রদ্ধাভরে স্মরণ করেন। এছাড়া মুক্তিযুদ্ধের সময়ে তার নিজের বিভিন্ন অভিজ্ঞতা শেয়ার করেন। সুন্দর, সুশৃঙ্খল আয়োজন ও তাকে সংবর্ধনার জন্য তিনি ছাত্র সংসদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) মো. জুয়েল রানা। উক্ত অনুষ্ঠানে বিভিন্ন অনুষদীয় ডীন, বিভাগীয় প্রধান, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ছাত্র সংসদের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম রলিফ।

ঢাকা, ২৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।