ইউনিভার্সিটি অফ সাউথ এশিয়ার সঙ্গে SEGi University এর চুক্তি


Published: 2019-08-22 15:21:53 BdST, Updated: 2019-12-13 11:10:57 BdST

ইউনিসা লাইভ: ইউনিভার্সিটি অফ সাউথ এশিয়ার সঙ্গে মালয়েশিয়ার অন্যতম বৃহৎ বিশ্ববিদ্যালয় SEGi University এর চুক্তি স্বাক্ষরিত হয়েছে। উচ্চশিক্ষার দ্বার উন্মুক্ত রাখতে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

এই চুক্তির মধ্য দিয়ে দুই দেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের গবেষণামূলক শিক্ষা কার্যক্রম আরো উন্নত ও আধুনিকায়ন হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এছাড়াও এ চুক্তির মধ্য দিয়ে মালয়েশিয়ায় শিক্ষার্থীদের স্কলারশিপ পেতে সহায়ক ভূমিকা পালন করবে।

এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত অনুষ্ঠানে SEGi University এর পক্ষে ভিসি প্রফেসর ড. প্যাট্রিক এবং ইউনিভার্সিটি অফ সাউথ এশিয়ার পক্ষে ইঞ্জিনিয়ার কাজী তাইফ সাদাত (বোর্ড অফ ট্রাস্টিজ এর বিশেষ উপদেষ্টা ও পরিচালক) চুক্তি স্বাক্ষর করেন।

জানা গেছে, এই চুক্তির মাধ্যমে ইউনিভার্সিটি অফ সাউথ এশিয়ার শিক্ষার্থীদের মালয়েশিয়ার বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ সৃষ্টি হয়েছে। সেই সাথে মালয়েশিয়াতে ক্রেডিট ট্রান্সফার, টিচার্স ট্রেনিং, যৌথ গবেষণা ইত্যাদির অবারিত সুযোগ তৈরী হয়।

রাজধানীর বনানীতে অবস্থিত ইউনিভার্সিটি অব সাউথ এশিয়া বর্তমানে বাংলাদেশের একটি অন্যতম বেসরকারী বিশ্ববিদ্যালয়। সল্প খরচে মানসম্মত উচ্চ শিক্ষার জন্য শিক্ষার্থীদের আলাদা নজর কেড়েছে বিশ্ববিদ্যালয়টি।

ঢাকা, ২২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।