গণবিতে বেড়েছে সাপের উপদ্রব


Published: 2019-05-28 15:05:42 BdST, Updated: 2019-08-23 11:24:05 BdST

গবি লাইভ: বৈধ ভিসির দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে দেড় মাসের অধিক সময় ধরে বন্ধ রয়েছে সাভারের গণ বিশ্ববিদ্যালয় (গবি)। এতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে শিক্ষার্থীদের আনাগোণা কম থাকায় সাপের উপদ্রব বেড়েছে।

সূত্রমতে জানা যায়, সোমবার (২৭ মে) সকাল এগারটায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান মনিরুল হাসান মাসুম এবং রাজনীতি ও প্রশাসন বিভাগের শিক্ষিকা তাবাসসুম আক্তার নিপার অফিস কক্ষে দুটি গোখরা সাপ পাওয়া যায়। জানতে পেরে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মকর্তাদের সহায়তায় দেয়াল কেটে সাপ বের করে মেরে ফেলা হয়। তবে এ ঘটনায় সকলের মধ্যে আতঙ্ক ও উৎকন্ঠা বিরাজ করছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী রাজনীতি ও প্রশাসন বিভাগের শিক্ষার্থী রনি আহমেদ বলেন, আমি যখন দেখি, তখন সাপটি নিপা ম্যামের পা পেঁচিয়ে ছিল। ম্যাম ভয়ে এক ঝটকায় সাপ থেকে কোনোমতে মুক্ত হয়ে চিৎকার দিয়ে নিরাপদ দূরত্বে সরে আসেন। তবে সাপ মেরে ফেলার পরও ম্যামকে বেশ ভীতসন্ত্রস্ত দেখা গেছে বলেও জানান ঐ শিক্ষার্থী।

এদিকে জানা গেছে, সাপের দ্বারা ভুক্তভোগী ঐ শিক্ষিকার কোনো ক্ষতি হয়নি। তবে ভবিষ্যতে এ ধরণের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে নিরাপত্তা জোরদারের দাবি জানিয়েছেন সংশ্লিষ্টরা। বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তার দায়িত্বে থাকা একাধিক কর্মকর্তা জানান, খুব শীঘ্রই সাপের উপদ্রব কমাতে প্রয়োজনীয় ঔষধ ছিটানোসহ যাবতীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঢাকা, ২৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।