ইউজিসিতে ‘নাগরিক সেবায় উদ্ভাবন’ শীর্ষক সেমিনার


Published: 2019-05-12 15:33:19 BdST, Updated: 2019-05-24 23:46:40 BdST

ইউজিসি লাইভঃ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)-এর আইএমসিটি বিভাগ কর্তৃক আয়োজিত দুই দিনব্যাপী ‘নাগরিক সেবায় উদ্ভাবন’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান আজ (১২.০৫.২০১৯ তারিখ) ইউজিসিতে অনুষ্ঠিত হয়।

জাতীয় শুদ্ধাচার কৌশলের আওতায় উদ্ভাবন সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে জনগণের দ্বারপ্রান্তে দ্রুত এবং উদ্ভাবনী সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে এই কর্মশালার আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ইউসুফ আলী মোল্লা বলেন যে, যেকোনো প্রতিষ্ঠানের কর্মকান্ডকে গতিশীল এবং সহজ করার জন্য নতুন নতুন এবং উদ্ভাবনী ধারণা খুবই জরুরি। বর্তমান বিশ্বের সঙ্গে তালমিলিয়ে চলতে পদ্ধতিগত, উদ্ভাবনীমূলক এবং কার্যকর উপায়ে কাজ করার ওপরে তিনি গুরুত্বারোপ করেন। তিনি প্রশিক্ষণে অংশগ্রহণকারীদেরকে আত্মকেন্দ্রিক না হয়ে নাগরিক সেবায় অবদান রাখার জন্য আহব্বান জানান।

মাহবুবুর রহমান, উপ-সচিব, আইএমইডি, পরিকল্পনা মন্ত্রণালয় ও মাহবুবুর রহমান, ক্যাপাসিটি ডেভেলপমেন্ট এক্সপার্ট, এটুআই প্রোগ্রাম, প্রধানমন্ত্রীর কার্যালয় দু’দিনব্যাপী কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে দায়িত্ব পালন করছেন। মোঃ আবদুল ওহাব, পরিচালক (চলতি দায়িত্ব), আইএমসিটি বিভাগসহ কমিশনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। দেশের ০৭টি পাবলিক বিশ্ববিদ্যালয় ও ইউজিসি’র ৩৪ জন কর্মকর্তা এই কর্মশালায় অংশগ্রহণ করেন।

ঢাকা, ১০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।