ডিআইউতে ‘কমিউনিকেশন ফর ক্যারিয়ার’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত


Published: 2019-05-05 18:25:28 BdST, Updated: 2019-08-20 20:49:56 BdST

লাইভ প্রতিবেদক: বাংলাদেশের মানবসম্পদ ইকোসিস্টেম উন্নতির লক্ষ্যে, কমিউনিকেসন ফার্ম র’দিয়া আইএনসি, ড্রিম ডিভাইজারের সহযোগিতায় ‘কমিউনিকেসন ফর ক্যারিয়ার’ শীর্ষক একটি কর্মশালার আয়োজন করে শনিবার, ৪ঠা মে। ঢাকাস্থ ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইউ)গ্রীন রোড ক্যাম্পাসের ড. এম. আই. পটওয়ারী মিলনায়তনে দিনব্যাপী কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

‘কমিউনিকেসন ফর ক্যারিয়ার’ শীর্ষক কর্মশালায় বাংলাদেশে তরুণদের মধ্যে ক্যারিয়ার গঠনের বিভিন্ন প্রেক্ষাপট, প্রয়োজনীয় কমিউনিকেসন স্কিল এবং বর্তমান চাকরির বাজারের প্রতিযোগিতার জন্য প্রতিযোগীদের প্রস্তুতির বিভিন্ন উৎস গুলি সম্পর্কে বিস্তৃত আলোকপাত করা হয়। বক্তরা অংশগ্রহণকারীদের উদ্দেশ্য পেশাগত জীবনে সাফল্যের জন্য যোগাযোগ দক্ষতা বাড়ানোর বিষয়ে গুরুত্ব তুলে ধরেন।

এ ছাড়াও বক্তারা সিভি প্রস্তুতকরন, ভাইবা প্রস্তুতি, বিদ্যমান ও সাম্ভব্য ভবিষ্যত সরকারী ও বেসরকারি চাকরি খাত সর্ম্পকে বাস্তবিক ধারণা এবং তার প্রেক্ষিতে নিজেকে প্রস্তুত করার বিভিন্ন টিপস প্রদান করেন। বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ১৫০ জন শিক্ষার্থীকে অনলাইন আবেদনের ভিত্তিতে কর্মশালায় অংশগ্রহণের জন্য নির্বাচিত করা হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসাবে ডিআইউ এর ভাইস চেয়ারম্যান সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী উপস্থিত থেকে অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন। এছাড়া অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সরকারী উচ্চপদস্থ কর্মকর্তা, বিভিন্ন স্বনামধন্য দেশীয় ও বহুজাতিক প্রতিষ্ঠানের শীর্ষব্যক্তিরা।

দিনব্যাপী কর্মশালায় আলোচনায় নেন মীর আবু তৌহিদ বিপিএম, পুলিশ সুপার (এসপি),পুলিশ হেড কোয়াটারস, অজেয় রোহিতাশ্ব-আল কাজী, গ্রুপ চিফ পিপল অফিসার (জিসিপিও), আমরা কোম্পানি, এম আহসান উল্লাহ খান, ইভিপি এবং হেড অব পিআর অ্যান্ড কমিউনিকেশন, স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড, মোঃ মনিরুল ইসলাম, মহাব্যবস্থাপক, এসএমই, রবি আজিয়াটা লিমিটেড, সিরাজ সিদ্দিকী (শাকিল), হেড অব ডিজিটাল ব্যাংকিং ও ই-কমার্স, ব্র্যাক ব্যাংক লিমিটেড এবং শরিফ নির, ডেপুটি ম্যানেজার কমিউনিকেশন, অ্যাকশন এইড বাংলাদেশ। উল্লেখ্য, কর্মশালায় নলেজ পার্টনার হিসাবে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ব্রান্ডিং এনগেজমেন্টে টিম পিআর এবং ইয়থ এনগেজমেন্ট পার্টনার হিসাবে ছিল সাউট ।

ঢাকা, ০৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইছ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।