ভিসির পদত্যাগের দাবিতে উত্তাল গণ বিশ্ববিদ্যাল


Published: 2019-05-04 17:13:15 BdST, Updated: 2019-08-25 15:54:10 BdST

গণবি লাইভঃ বৈরী আবহাওয়া ও প্রচণ্ড বৃষ্টি উপেক্ষা করে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা লাগিয়ে ভিসির পদত্যাগের দাবি জানিয়ে বিক্ষোভ করেছে সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের হুমকি দেয়ার প্রতিবাদে ভিসিরর পদত্যাগ দাবিতে আন্দোলন করে আসছেন সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) শিক্ষার্থীরা। শনিবার (৪ মে) সকাল থেকেই তারা ক্যাম্পাসে অবস্থান করছে।

জানা গেছে বিশ্ববিদ্যালয়ের সকল প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম বন্ধ করে কোনো কর্মকর্তা কর্মচারীকেও বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে প্রবেশ করতে দেননি তারা। ক্যাম্পাস এখন থমথমে।

গণবির বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্র পরিষদের আহ্বায়ক রনি আহম্মেদ ক্যাম্পাসলাইভকে জানান, ‘গত একমাস যাবত বৈধ ভিসির দাবি জানিয়ে এলেও বর্তমান অবৈধ ভিসি ডা. লায়লা পারভিন চূড়ান্ত কোনো সমাধান ছাড়াই গত বৃহস্পতিবার ক্লাস, পরীক্ষা শুরু করার নির্দেশ দেন।

একই সঙ্গে তিনি মুঠোফোনে শিক্ষার্থীদের হামলা ও মামলার হুমকি দেন। এমন হুমকিদাতাকে ভিসি হিবে কেউ দেখতে চায়না এই পবিত্র ক্যাম্পাসে। আমরা তার পদত্যাগ চাই।’ আমাদের দাবী এতটাই। তিনি নৈতিক মান হারিয়েছেন।

এদিকে সাধারণ ছাত্র পরিষদের সমন্বয়ক শেখ রনি জানান, ‘এমন ভিসির অধীনে আমরা নিজেদের নিরাপদ মনে করছি না। তিনি ভুল স্বীকার করে ক্ষমা না চাওয়া পর্যন্ত এবং পদত্যাগ না করা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।’

উল্লেখ্য, গত ৬ এপ্রিল থেকে বৈধ ভিসি দাবিতে আন্দোলন করে আসছেন সাধারণ শিক্ষার্থীরা। গত বৃহস্পতিবার ডা. লায়লা পারভিন তার পেছনে এনএসআই ও সরকার আছে বলে শিক্ষার্থীদের গ্রেফতারের হুমকি দেন।

ঢাকা, ০৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।