মাদকদ্রব্যের অপব্যবহার রোধে আলোচনা সভা


Published: 2019-04-17 20:06:26 BdST, Updated: 2019-05-23 11:25:50 BdST

বিজিসিটিইউবি লাইব:মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয় ও বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর উদ্যোগে মাদকদ্রব্যের অপব্যবহার রোধে জনসচেতনামূলক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার(১৭ এপ্রিল) বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর মাদক বিরোধী কমিটির আহবায়ক ও এমবিএ কো-অর্ডিনেটর ও সহযোগী প্রফেসর মোঃ কামাল উদ্দীন এর সভাপতিত্ত্বে বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর মাননীয় ভিসি প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী।

এতে বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর রনজিত কুমার দে, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ.এফ. এম আখতারুজ্জামান কায়সার, মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন কার্যালয়ের উপ-পরিচালক এ.কে. এম শওকত ইসলাম।

উক্ত আলোচনা সভায় বক্তারা বলেন, মাদক আজ যুব সমাজ ধ্বংসের অন্যতম কারণ। বিভিন্ন শ্রেণীর পেশার বিরাট জনগোষ্ঠী আজ মাদকাসক্ত হয়ে পড়েছে। যার ফলে ধ্বংস হয়ে যাচ্ছে ব্যক্তির মেধা, সৃজনশীল চিন্তা শক্তি, পরিবার সমাজ, চরম ক্ষতিগ্রস্থ হচ্ছে সামাজিক বন্ধন ও রাষ্ট্রীয় উন্নয়ন। অনেক মানুষই না বুঝে শুধু ভ্রান্ত ধারনা থেকে কিংবা অসৎ লোকের প্ররোচনায় ও আর্থিক প্রলোভনে মাদকাসক্ত হয়ে যাচ্ছে।

তাঁরা আরো বলেন মাদকাসক্তি থেকে পরিত্রানের জন্য তোমরা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা বিরাট ভূমিকা পালন করতে পার। এ ছাড়াও ব্যক্তি ও পারিবারিক সচেতনতা ও ধর্মীয় মূল্যবোধের যে কোন ব্যক্তি ও সমাজকে মাদক থেকে নিরাপদ রাখতে পারে।

ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দীন শাহরিয়ার এর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন অনুষদের কো-অর্ডিনেটর ড. মোহাম্মদ সরোয়ার উদ্দীন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক নুরুল আবছার, ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক মোঃ জিয়া উদ্দীন, ব্যবসায় প্রশাসনের সহকারী অধ্যাপক সিরাজ মিঞা, আইন বিভাগের প্রভাষক রিদোয়ানুল হক, সহকারী রেজিস্ট্রার অজয় মজুমদার, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর সহকারী উপ-পরিচালক মঞ্জুরুল হক।

এছাড়া বিবিএ সপ্তম সেমিস্টারের ছাত্র রাশেদুল ইসলাম, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সপ্তম সেমিস্টারের ছাত্র মোঃ রায়েস এনাম সহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ঢাকা, ১৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।