সিটি ইউনিভার্সিটিতে নানা আয়োজনে বর্ষবরন উৎসব


Published: 2019-04-14 13:33:37 BdST, Updated: 2019-06-25 18:27:42 BdST

সিটি লাইভ: পহেলা বৈশাখ ১৪২৬,কে বরন করে নিতে সিটি ইউনিভার্সিটিতে চলছে নানান রকমের আয়োজন । রবিবার প্রশাসনিক ভবনের সামনের চত্বর হতে এক বর্ণাঢ্য “মঙ্গল শোভাযাত্রা মাধ্যমে পহেলা বৈশাখের অনুষ্ঠান শুরু হয়।

শোভাযাত্রাটি ক্যাম্পাসের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ক্যাম্পাসের সাংস্কৃতিক মঞ্চের অনুষ্ঠানস্থলে সমাবেত হয়।বিভিন্ন বিভাগ ও সংগঠনের আয়োজনে বাহারি আল্পনায় কুলা, কলস, মুখোশ, হাড়ি, হুতুম পেঁচা, ময়ুর, টিয়া পাখি সহ বিল্প্তুপ্রায় বাঙালীর সব ঐতিহ্য। এর আগে এ উৎসবকে আরো জমজমাট করার জন্য গতকাল রাত ধরে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ জায়গা গুলোতে করা হয়েছে নানান রকমের আল্পোনার কাজ।

এছাড়াও অনুষ্ঠানে গ্রাম বাংলার সব ঐতিহ্যবাহী খেলা যেমন গোল্লাছুট, কানামাছি, ঘোড়া দৌড় উল্টা দোড় ব্যাঙলাফ এবং আরো নানান রকমের বিলুপ্ত প্রায় বাঙালী খেলাধুলা ।
বর্ণাঢ্য শোভাযাত্রায় নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের ব্যাবসায় শিক্ষা বিভাগের ডিন প্রফেসর ড. মেহের কুমার রায় এবং ইংরেজি বিভাগের প্রধান প্রফেসর আজিজুল বারী খান ।

শোভাযাত্রায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের দুই ক্যাম্পাসের ফ্যাকাল্টি মেম্বারগন স্থায়ী ক্যাম্পাসের রেজিস্ট্রার,স্থায়ী ক্যাম্পাসের স্টেট অফিসার হুমায়ুন কবির এবং উভয় ক্যাম্পাসের ছাত্র ছাত্রী।

পহেলা বৈশাখ ১৪২৬ উদ্যাপন কমিটির আহবায়ক সাব্বির হোসাইন চৌধুরীর সভাপতিত্বে সাথে ছিলেন তানজিম ওভি , সাংস্কৃতিক অনুষ্ঠান ও দিনব্যাপি বৈশাখী মেলার উদ্বোধন করেন ব্যাবসায় শিক্ষা বিভাগের ডিন প্রফেসর ড. মেহের কুমার রায় এবং ইংরেজি বিভাগের প্রধান প্রফেসর আজিজুল বারী খান। উদ্বোধন শেষে সাংস্কতিক অনুষ্ঠানের প্রথম পর্ব দুপুর ১২.৩০ মিনিট পর্যন্ত এবং দ্বিতীয় পর্ব দুপুর ৩ টা হতে রাত ৮টা পর্যন্ত চলবে ।

ঢাকা, ১৪ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।