বিশ্ববিদ্যালয় ছাত্রীর গ্লোবাল স্টুডেন্ট এন্ট্রাপ্রেনিউর অ্যাওয়ার্ড জয়


Published: 2018-11-28 02:58:44 BdST, Updated: 2018-12-11 02:30:55 BdST

লাইভ প্রতিবেদক : গ্লোবাল স্টুডেন্ট এন্ট্রাপ্রেনিউর অ্যাওয়ার্ডে (জিএসইএ) বাংলাদেশ পর্বের জন্য বিজয়ী হয়েছেন নাজিবা নায়লা ওয়াফা। কচুরিপানা থেকে স্যানিটারি ন্যাপকিন তৈরি এবং ওই কাজে সুবিধাবঞ্চিত নারীদের ব্যবহারের উদ্যোগ ‘রিসার্জেন্স’ এর জন্য তিনি ওই অ্যাওয়ার্ড পেয়েছেন। তিনি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ছাত্রী।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র জাহাঙ্গীর আলম ময়লা–আবর্জনা থেকে উপাদান নিয়ে পুনরায় ব্যবহারযোগ্য (রিসাইকেল) করার প্রকল্প ‘ইন্সপায়ার’ এর জন্য ওই প্রতিযোগিতায় রানারআপ হয়েছেন।

উল্লেখ্য, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ছাত্রী নাজিবা ২০১৯ সালে ম্যাকাওয়ে অনুষ্ঠিতব্য জিএসইএ অনুষ্ঠানে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন বলে জানা গেছে। বাংলাদেশের ২১ জন শিক্ষার্থী-উদ্যোক্তা এই মর্যাদাপূর্ণ পুরস্কারের জন্য প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ জাতীয় সেমিফাইনালে অংশগ্রহণ করেন। তাদের মধ্যে থেকে বিজয়ী পাঁচজন ফাইনালে অংশগ্রহণ করেন।

ঢাকার জিপি হাউসে শনিবার (২৪নভেম্বর) অনুষ্ঠিত উদ্যোক্তাদের সংগঠন এন্ট্রাপ্রেনিউর বাংলাদেশের (ইও বাংলাদেশ) উদ্যোগে ওই প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথোরিটির (বিডা) নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম।

নাজিবা নায়লা ওয়াফা বলেন, জিএসইএ আমার সামনে সম্ভাবনার নতুন দিগন্ত খুলে দিয়েছে। এর সঙ্গে সম্পৃক্ততা আমার প্রতিনিয়ত আরও শেখার ও জানার এক অ্যাডভেঞ্চার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন গ্রামীণফোন লিমিটেডের চিফ স্ট্র্যাটেজি অ্যান্ড ট্রান্সফরমেশন অফিসার কাজী মাহবুব হাসান এবং আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোমিনুল ইসলাম।

ঢাকা, ২৮ নভেম্বর (ক্যাম্পাসলঅইভ২৪.কম)//সিএস তৈরি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।