তিব্বিয়া হাবিবিয়া কলেজে মতবিনিময় সভা


Published: 2018-11-25 14:12:32 BdST, Updated: 2018-12-11 00:14:54 BdST

লাইভ প্রতিবেদক: রাজধানীর তিব্বিয়া হাবিবিয়া কলেজ ভবনে বাংলাদেশ ইউনানী মেডিক্যাল এসোসিয়েশনের কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ ইউনানী মেডিক্যাল এসোসিয়েশনের জেলা শাখা প্রতিনিধিদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের চেয়ারম্যান এবং হামদর্দ বাংলাদেশ এর চিফ মোতাওয়াল্লী ও ব্যবস্থাপনা পরিচালক ড. হাকীম মো: ইউছুফ হারুন ভূইয়ার সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে ড. হাকীম মো: ইউছুফ হারুন ভূইয়া বলেন, ইউনানী মেডিক্যাল এসোসিয়েশন এবং দেশীয় চিকিৎসক সমিতির যৌথ উদ্যোগে ইউনানী ও আয়ুর্বেদিক ওষুধ বিজ্ঞানের উন্নয়নে কাজ করার যে সিদ্ধান্ত নেয়া হয়েছে সেটি অবশ্যই সময়োপযোগি। একই সাথে প্রণীত ওষুধ নীতিতে ইউনানী ও আয়ুর্বেদিক ওষুধের উন্নয়ন ও বিকাশে যে প্রতিবন্ধকতা রয়েছে তা নিরসনসহ এই শাস্ত্রের সার্বিক উন্নয়নের স্বার্থসহ ইউনানী ও আয়ুর্বেদিক কলেজসমূহের অবকাঠামোগত উন্নয়ন, চাকরির সুযোগ এবং শিক্ষকদের বেতন ইত্যাদির প্রতি বর্তমান হার্বাল ওষুধ বান্ধব সরকারের কাছে আমরা আকুল আবেদন জানাচ্ছি।

এসোসিয়েশনের মহাসচিব হাকীম আখ মাহবুবুর রহমান সাকী ইউনানী চিকিৎসা বিজ্ঞানের বর্তমান প্রেক্ষাপট এবং ভবিষ্যত করণীয় সম্পর্কে আলোকপাত করেন।

দেশের বিভিন্ন জেলা শাখা হতে আগত প্রতিনিধির মধ্যে বক্তব্য রাখেন হাকীম সাইয়েদ আনম, হাকীম মো: আবুল কালাম পাটওয়ারী, হাকীম নৃপেন্দ্রনাথ বৈরাগী, হাকীম মোকছেদুল আলম, হাকীম মো: মনোয়ার হোসেন সোহেল, হাকীম কামরুল ইসলাম নাবাতাতী, হাকীম মো: রেজাউল করিম, হাকীম মো: কামরুজ্জামান, হাকীম মো: আতিকুল ইসলাম, হাকীম মো: আজিজুর রহমান মোল্লা, হাকীম এমএ কাশেম সিকদার, হাকীম আশরাফুল ইসলাম লিটন, হাকীম মো: মোস্তাফিজুর রহমান সবুজ, হাকীম মো: আব্দুল্লাহ আল-মামুন, হাকীম মাও: মো: সিরাজুল ইসলাম, হাকীম মো: ফখরুল আলম, হাকীম মো: শহীদুর রহমান, হাকীম মো: গোলাম মোস্তফা, হাকীম মো: ইউনুস মিয়া, হাকীম মো: আতিকুর রহমান সিদ্দিকী, হাকীম আশিকুর রহমান, হাকীম মো: সেকান্দর আলী প্রমুখ।

 


ঢাকা, ২৫ নভেম্বর (ক্যাম্পানলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।