ইউআইইউর জাতীয় মানব সম্মেলন


Published: 2018-11-24 18:12:40 BdST, Updated: 2018-12-11 02:28:52 BdST

ইউআইইউ লাইভ: বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রথমবারের মত ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) জাতীয় মানব সম্পদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার কয়েকটি সেশনে অনুষ্ঠিত সম্মেলনে টেকসই উন্নয়নের লক্ষ্যে মানব সম্পদ তৈরি এবং এক্ষেত্রে সাম্প্রতিক অগ্রগতি, কৌশলগত ও নীতিগত পদ্ধতি নিয়ে আলোচনা হয়।

প্রধান অতিথির বক্তব্যে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক বলেন, ‘দক্ষ লোকের অভাবে দেশের বড় প্রতিষ্ঠানের উচ্চ পদে বিদেশীরা কর্মরত। তাই টেকসই উন্নয়নের লক্ষ্যে দক্ষ মানব সম্পদ গড়ে আধুনিক মানব সম্পদ নীতিমালা জরুরী।’

বিশেষ অতিথির বক্তব্যে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান ও ইউনাইটেড হাসপাতাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রহমান খান বলেন,‘ মানব সম্পদ সম্মেলন টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের পলিসি প্রণয়নে ভূমিকা রাখতে পারে’।

বিশেষ অতিথির বক্তব্যে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ড. চৌধুরী মোফিজুর রহমান বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের ফলে মানব সম্পদ ব্যবস্থাপনায় অনেক পরিবর্তন আসবে। তাই প্রযুক্তিগতভাবে দক্ষ মানব সম্পদ ও টেকসই কর্মপরিবেশ তৈরিতে কৌশল ও নীতি গ্রহণ করা দরকার’।

বিশেষ অতিথি হিসেবে সম্মেলনে ওয়ার্ল্ড ফেডারেশন অব পিপল ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মিসেস লায়লা এবং ড্যাফোডিল পরিবারের চেয়ারম্যান মোহাম্মদ সবুর খান গেস্ট অব অনার হিসেবে বক্তব্য রাখেন।

মানব সম্পদ সংশ্লিষ্ট ছয়টি স্বনামধন্য সংস্থার আয়োজনে অনুষ্ঠিত সম্মেলনে পাঁচ শতাধিক অংশগ্রহণকারী অংশ নেয়। দিনব্যাপী সম্মেলনের বিভিন্ন সেশনে বক্তব্য রাখেন বিভিন্ন সেক্টরের খ্যাতিমান বক্তারা।

 


ঢাকা, ২৪ নভেম্বর (ক্যাম্পানলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।