মানারাত ভার্সিটির বিবিএ শিক্ষার্থীদের শিক্ষাসফর


Published: 2018-11-24 17:26:26 BdST, Updated: 2018-12-11 02:30:24 BdST

এমআইইউ লাইভ: মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এমআইইউ) বিবিএ ৪২তম ব্যাচের শিক্ষার্থীদের শিক্ষাসফর অনুষ্ঠিত হয়েছে। দেশ ভ্রমনের আনন্দ উপভোগ করতে শিক্ষার্থীদের এই শিক্ষাসফরের আয়োজন। পড়ালেখা করতে করতে মনের একঘেয়েমি ক্লান্তি দূর করতে প্রকৃতির সাথে সাময়িক মেলামেশা কতই না আনন্দের। এছাড়াও সুস্থ দেহ আর মনের প্রফুল্লতা বৃদ্ধি করতে ভ্রমনের বিকল্প নেই বলেও জানালেন ভ্রম্যমান শিক্ষার্থীরা।

জানা গেছে, গত ১৭ থেকে ২২ নভেম্বর পর্যন্ত পর্যটন নগরী খ্যাত কক্সবাজার জেলার বিভিন্ন দর্শনীয় স্থান ভ্রমণের মধ্য দিয়ে এ শিক্ষাসফর সম্পন্ন হয়। শিক্ষাসফরে নেতৃত্ব দেন ব্যবসায় প্রশাসন বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর কামরুজ্জামান ও নুরুল হুদা রাজীব এবং ইইই বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সাঈদ ইসলাম। সফরকালীন সময়ে শিক্ষার্থীরা কক্সবাজার জেলার সমাজ-সংস্কৃতি ও ভূ-প্রকৃতির সঙ্গে পরিচিত হওয়ার পাশাপাশি টেকনাফ ও প্রবাল দ্বীপ সেন্ট মার্টিনের দর্শনীয় স্থান ঘুরে দেখেন।

শিক্ষাসফরের অভিজ্ঞতা ও প্রয়োজনীয়তা বর্ণনা করতে গিয়ে শিক্ষার্থীরা ক্যাম্পাসলাইভকে জানান, সুদীর্ঘকাল শিক্ষা জীবনে শুধুমাত্র পাঠ্যপুস্তকের মধ্যে সীমাব্ধ নয়! বরং দেশ বিদেশে ঘুরে ফিরে বাস্তব জীবনের অনেক কিছুই শেখা যায়। যা প্রতিটি মানুষের জীবনমান উন্নত ও সমৃদ্ধি ঘটাতে সহায়ক ভূমিকা রাখতে পারে।

 

 


ঢাকা, ২৪ নভেম্বর (ক্যাম্পানলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।