"শিক্ষার্থীদের তৈরি হতে হবে আন্তর্জাতিক মানের"


Published: 2018-11-23 15:10:51 BdST, Updated: 2018-12-11 02:27:11 BdST

লাইভ প্রতিবেদক: শিক্ষার্থীদের ভালোভাবে লেখাপড়া শিখে দেশের সুনাগরিক হওয়ার পাশাপাশি বিশ্ব নাগরিক হিসেবে তৈরি হতে হবে বলে মন্তব্য করে ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়, বাংলাদেশের ভিসি প্রফেসর ড. এম ওমর রহমান বলেন, দেশীয় শিক্ষায় সুশিক্ষিত হয়ে দেশের তরুণ শিক্ষার্থীদের তা বিশ্বজুড়ে ছড়িয়ে দিতে হবে। শিক্ষার্থীদের পড়াশুনার প্রতি আরো মনোযোগী হওয়ার আহবান জানান তিনি।

বৃহষ্পতিবাার বিকেলে দেশের অন্যতম সেরা ইংরেজী মাধ্যম স্কুল ‘একাডেমিয়া’ আয়োজিত ’ও’ লেভেল এবং ’এ’ লেভেল’এর মেধাবী শিক্ষাথীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সংবর্ধনা অনুষ্ঠানটি ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ের বসুন্ধরার নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।

এসময় প্রফেসর ওমর রহমান আরো বলেন, এখন গ্লোবাল ভিলেজ এর যুগ। আমরা সবাই গ্লোবাল ভিলেজের সিটিজেন। তাই শুধু দেশের গন্ডি নিয়ে চিন্তা করলে হবে না। ভালো ফলাফল করে উন্নত বিশ্বের সাথ্ওে প্রতিযোগিতা করতে হবে। বিশ্বব্যাপী বাংলাদেশের মেধাবীদের ছড়িয়ে যেতে হবে বলেও মনে করেন ওমর রহমান। এজন্য ইন্ডিপেন্ডেন্ট

২০১৮ সালে বিশ্বব্যাপী এডেক্সেল কারিকুলামে অনুষ্ঠিত হওয়া ’ও’ লেভেল এবং ’এ’ লেভেল পরীক্ষার ভালো ফলাফলের জন্য এ বছর বাংলাদেশের একাডেমিয়া স্কুলের মোট ২৫৬ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়েছে। এর মধ্যে ’ও’ লেভেল থেকে ২১১ জন এবং ’এ’ লেভেল থেকে ৪৫ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, যেহেতু দেশের ইংরেজী মাধ্যমের শিক্ষার্থী সংখ্যা দিন দিন বাড়ছে এবং বিশ্বের অন্যান্য দেশের চেয়ে এখন দেশের শিক্ষার্থীরা ভালো ফলাফলও করছে, তাই সরকারের উচিত এদেরকে আরো উৎসাহিত করা।

মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়, বাংলাদেশের প্রো-ভিসি প্রফেসর মিলান প্যাগন, এডেক্সেল এর বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর সাইদুর রহমান ও এডেক্সেল এর এই অঞ্চলের উন্নয়নশীল ম্যানেজার আব্দুল্লাহ আল মামুন লিটন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন একাডেমিয়া স্কুলের প্রিন্সিপাল প্রফেসর ড. এম. মাহবুবুল হক।

সংবর্ধনা অনুষ্ঠানটি সার্বিক তত্ত্বাবধায়ন করেন একাডেমিয়ার চেয়ারপারসন মিসেস সারওয়াত জেব ও ব্যবস্থাপনা পরিচালক মো. কুতুবউদ্দিন। একাডেমিয়ার ’ও’ লেভেল এবং ’এ’ লেভেল এর মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানটির স্পন্সর করেছে দেশের নামকরা বেসরকারী বিশ্ববিদ্যালয়, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)।

 


ঢাকা, ২৩ নভেম্বর (ক্যাম্পানলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।