হামদর্দ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স বিভাগের নবীন বরণ


Published: 2018-11-14 17:17:47 BdST, Updated: 2018-12-11 02:28:07 BdST

হামদর্দ লাইভ: হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-এর নিজস্ব ক্যাম্পাসে কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে গতকাল। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আব্দুল মান্নান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রাস্টিজ সম্মানিত সদস্য ও বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার (ভারপ্রাপ্ত) মো. আনিসুল হক, লে: কর্নেল মাহাবুবুল আলম চৌধুরী (অব.); পরীক্ষা নিয়ন্ত্রক ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোঃ নুরুল হুদা।

ডিন (ভারপ্রাপ্ত) সাইন্স, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদ সহযোগী অধ্যাপক ড. মো: রবিউল আলম।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন ডিন, ব্যবসায় প্রশাসন অনুষদ অধ্যাপক ড. নাসিম আনজুম; ডিন, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ ড. সাদিরুল ইসলাম এবং কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের নবীন-প্রবীণ শিক্ষার্থীরা।

অনুষ্ঠানেসভাপতিত্ব করেন কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মো: মনোয়ার হোসাইন।

ভিসি অধ্যাপক ড. আব্দুল মান্নান তাঁর বক্তৃতায় নতুন শিক্ষার্থীদের হামদর্দ বিশ্ববিদ্যালকে উচ্চ শিক্ষার জন্য নির্বাচিত করায় তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানান।

তিনি সংক্ষেপে, হামদর্দ এর দর্শন এবং এর মানবতামূলক কাজের কথা উল্লেখ করেন। নতুন শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, হামদর্দ এর মত লোকহিতৈষণাপূর্ণ কাজের মাধ্যমে দেশ ও জাতিকে সামনে এগিয়ে নিয়ে যেতে হবে।

তিনি শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সামাজিক কর্মকান্ডের উপর গুরুত্ব আরোপ করেন। তিনি নবীন ও বিদায়ী শিক্ষার্থীদের আলোকিত মানুষ হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করার আহবান জানান।

পরিশেষে তিনি বিশ্ববিদ্যালয়ের সম্মানিত প্রতিষ্ঠাতা ড. হাকীম মোহাম্মদ ইউছুফ হারুন ভূঁইয়াকে বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নের ধারা অব্যহত রাখার জন্য আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মো: মনোয়ার হোসাইন সকলকে উক্ত অনুষ্ঠনে উপস্থিতির জন্য আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি সংক্ষেপে কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভিন্ন দিকসমূহও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে আয়োজিত কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে প্রতিযোগিতায় শিক্ষার্থীদের অংশগ্রহণের কথা তুলে ধরেন।

পরিশেষে তিনি বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, চাকুরি জীবনে যে কোনো সমস্যা সমাধানের জন্য তাঁদের দ্বার সর্বদা উন্মক্ত।

ঢাকা, ১৪ নভম্বের (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।