প্রোগ্রামিংয়ে মেয়েদের মধ্যে দেশসেরা ড্যাফোডিল ইউনিভার্সিটি


Published: 2018-11-11 19:49:09 BdST, Updated: 2018-12-11 20:31:32 BdST

লাইভ প্রতিবেদক : ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়ে গেলো দেশের সবচেয়ে বড় প্রোগ্রামিং প্রতিযোগিতা। সারা দেশের ১০১টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন আইটি ইন্সটিটিউটের ২৯৮টি দল অংশগ্রহণ করে ওই প্রতিযোগিতায়। যার প্রতি দলে ছিল তিনজন করে প্রতিযোগী। দেশের দল ছাড়াও এবার অংশ নিয়েছিল নেপাল থেকে আসা তিনটি দল।

দ্বিতীয়বারের মত ঢাকা অঞ্চলের এই প্রতিযোগিতার আয়োজন করে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। প্রতিযোগিতায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি best Girls Team Award ACM-ICPC 2018 অর্জন করেছে। এই দলের সদস্যরা হলেন তানজিয়া রিমি, ইসরাত জাহান ফাতেহা ও তনিমা হোসাইন।

দেশসেরা হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। কম্পিউটার প্রোগ্রামিংয়ের সবচেয়ে মর্যাদাকর ইভেন্ট এটি। প্রতিযোগিতায় রানার আপ হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীদের একটি দল। তৃতীয় স্থান অর্জন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি দল। শাহজালাল ও বুয়েটের এ দুটি দলই ২০১৯ সালের ৩১ মার্চ থেকে ৫ এপ্রিল পর্তুগালে অনুষ্ঠিতব্য প্রোগ্রামিং প্রতিযোগিতার ওয়ার্ল্ড ফাইনালে অংশ নেবে।

ঢাকা, ১২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।