বিশ্ববিদ্যালয়ের একজন ফ্যাশন সচেতন শিক্ষিকার গল্প


Published: 2018-11-06 02:00:42 BdST, Updated: 2018-11-14 11:15:15 BdST

শোবিজ লাইভ : বেসরকারি বিশ্ববিদ্যালয়ের একজন ফ্যাশন সচেতন শিক্ষিকা তিনি। আর দশজন শিক্ষিকা থেকে সম্পূর্ণ আলাদা। এরই মাঝে তিনি সক্রিয় হয়েছেন মিডিয়াতেও। উপস্থাপনায় নজর কাড়ছেন তিনি। মূলত ফেইসবুক থেকেই আলোচিত মডেল হয়ে উঠেছেন তিনি। নাজমি জান্নাতের গল্প এটি।

শিক্ষিকা ও মডেল নাজমি জান্নাত ১৯৯২ সালের ১২অক্টোবর জন্মগ্রহণ করেন। তিনি ২০১৬ সালে ফেইসবুকের মাধ্যমে মিডিয়া আসেন। বিজ্ঞাপন, ম্যাগাজিন, ফ্যাশন ডিজাইন, এশিয়ান টেলিভিশন, ফ্যাশন আড্ডা গ্রুপে কাজ করেছেন তিনি। ফেইসবুকে, ইনস্টাতে প্রতিনিয়ত মডেল ছবি আপলোড এরই মধ্যে নাজমি জান্নাতের জনপ্রিয়তা বাড়িয়ে দিয়েছে।

বর্তমানে তিনি ঢাকার উত্তরা ইউনিভারসিটিতে ফ্যাশন ডিজাইনিংয়ের শিক্ষিকা। তিনি নর্থ সাউথ ইউনিভার্সিটিতে পড়াশোনা করছেন। শিক্ষকতাকে বেশ ভালমতোই উপভোগ করেন। জীবনের প্রধান ব্রত হিসেবে পালন করেন। কিন্তু নতুন কিছু করার আকাঙ্ক্ষা কিন্তু তার কখনোই থেমে থাকেনি। প্রস্তাব পেলেন একটি ভিন্নধারার চলচ্চিত্রে কস্টিউম ডিজাইনার হিসেবে কাজ করার। লুফে নিলেন নিজেকে প্রমাণ করার সুযোগটি। ‘ঢাকা অ্যাটাক’ চলচ্চিত্রের কস্টিউম ডিজাইনিংয়ের কাজ শেষে নাজমি এখন ব্যস্ত আছেন শিক্ষকতা আর উপস্থাপনাসহ নানা বিষয় নিয়ে।

এদিকে নাজমি জান্নাতের শিক্ষকতা বেশ উপভোগ করেন উত্তরা ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। তারা ফ্যাশন ডিজাইনিংয়ে এমন একজন ফ্যাশন সচেতন শিক্ষিকাকে পেয়ে খুশি।

নাজমি জান্নাত বলেন, একজন ফ্যাশন শিক্ষিকা যদি নিজেই ফ্যাশন সচেতন না হন তাহলে তা ফ্যাশন ডিজাইনিং শিক্ষায় একটা বড় অন্তরায় হয়ে দাঁড়ায়। প্রতিটি নতুন স্টাইল, পোশাক-পরিচ্ছদ, চলাফেরা থেকে শিক্ষার্থীরা শিখবে। তারা জানবে আর ভালো কিছু দেয়ার চেষ্টা করবে। শ্রেণিকক্ষের শিক্ষিকা যদি একটু আলাদা হয়ে, একটু গতানুগতিক ধারার বাইরে গিয়ে চলতে পারে, তাহলে কিন্তু সেটা শিক্ষার্থীদের জন্য একটা বেশ অনুকূল পরিবেশ তৈরি করতে পারে বলে মনে করেন নাজমি।

ঢাকা, ০৬ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।