এসআইইউ’র দুই শিক্ষার্থী বহিষ্কার


Published: 2018-09-24 13:00:42 BdST, Updated: 2018-12-13 20:01:23 BdST

সিলেট লাইভ: সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এসআইইউ) দুই শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিশৃঙ্খলার অভিযোগে তাদের বিরুদ্ধে এ সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তাজনিত কারণে থানায় সাধারণ ডায়েরিও করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন, এমবিএ প্রোগ্রাম ১ম বর্ষ ২য় সেমিস্টারের শিক্ষার্থী উত্তম সরকার এবং বিবিএ প্রোগ্রাম ৪র্থ বর্ষের ২য় সেমিস্টারের ফাহিম আহমেদ চৌধুরী।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার ওই দুই শিক্ষার্থীর নেতৃত্বে বহিরাগতদের নিয়ে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রমে বাধা দেয়। এবং গত ২০ সেপ্টেম্বর থেকে অনুষ্ঠেয় সেমিস্টার ফাইনাল পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ সহ সেমিস্টারে ভর্তি হতে আসা শিক্ষার্থীসহ অভিভাবকদের ভর্তি না হওয়ার অপচেষ্ঠা করে। এসময় তারা বিশ্ববিদ্যালয়ের ভিসির কক্ষে প্রবেশ করে শিক্ষক-কর্মকর্তাদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করে সেমিস্টার ফাইনাল পরীক্ষা (স্প্রিং-২০১৮) বন্ধের হুমকি দেন।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল বডির জরুরি সভায় ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগ এনে উত্তম সরকার ও ফাহিম আহমেদ চৌধুরীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়। সেই সঙ্গে ক্যাম্পাসে অনাকাঙ্ক্ষিত ঘটনার সুষ্ঠু তদন্তে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানান তারেক উদ্দিন তাজ।

 

ঢাকা, ২৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।