আইইউবিতে আন্তর্জাতিক দাবা টুর্নামেন্ট শুরু


Published: 2018-07-19 21:25:56 BdST, Updated: 2018-08-18 09:12:52 BdST

আইইউবি লাইভ: ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশের (আইইউবি) ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে ৪ দিনব্যাপী আন্তর্জাতিক রেটিং দাবা টুর্নামেন্ট হয়েছে। বৃহস্পতিবার বিভিন্ন প্রতিষ্ঠান ও দাবা ফেডারেশনের প্রায় ৫০ জন আন্তর্জাতিক রেটিং প্রাপ্ত, রেটিংবিহীন দাবাড়ু এতে অংশ নিচ্ছেন।

দক্ষিণ এশিয়ার প্রথম আন্তর্জাতিক গ্রান্ডমাস্টার, নিয়াজ মোর্শেদের উদ্বোধনী ভাষণের মধ্য দিয়ে এই প্রতিযোগিতা শুরু হয়। তিনি তার ভাষণে প্রতিযোগিতার উদ্দেশ্য ও ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন।

আইইউবি ভিসি প্রফেসর ওমর রহমান প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। তিনি উত্তম মানুষ হয়ে গড়ে ওঠার লক্ষ্যে জ্ঞান ও মেধার বিকাশ ঘটাতে শিক্ষার্থীদেরকে আরো বেশি বেশি পাঠক্রম বহির্ভুত বিভিন্ন গঠনমূলক কর্মকাণ্ডে যুক্ত হবার আহবান জানান।

প্রতিযোগিতার অংশগ্রহণকারীবৃন্দ, আইইউবি’র বিভিন্ন অনুষদের শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীবৃন্দ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক এই প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা প্রদান করছে।

 


ঢাকা, ১৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।