গণবিতে ড. হালিমার স্মরণে শোকসভা


Published: 2018-07-05 15:05:51 BdST, Updated: 2018-12-12 09:36:02 BdST

গণবি লাইভ: গণ বিশ্ববিদ্যালয়ের (গণবি) ট্রাস্টি বোর্ডের সভাপতি ভাষাসৈনিক ও সাহিত্যিক ড. হালিমা খাতুনের স্মরণে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার গণ বিশ্ববিদ্যালয়ের ভিসির সভাকক্ষে শোকসভা অনুষ্ঠিত হয়। শোকসভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর লায়লা পারভীন বানু।

শোকসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো: দেলোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর মনসুর মুসা এবং পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী।

বক্তারা ভাষা আন্দোলনে হালিমা খাতুনের অবদানের কথা স্মরণ করে বলেন, যাদের সাহসী পদক্ষেপ ও আত্মত্যাগ আমাদের এনে দিয়েছে মাতৃভাষার স্বীকৃতি, দেখিয়েছে একটি স্বাধীন রাষ্ট্রের স্বপ্ন তাদেরই একজন হালিমা খাতুন।

রেজিস্ট্রার মো: দেলোয়ার হোসেন তার বক্তব্যে বলেন, গণ বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের একজন সদস্য ছাড়াও ২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত অত্যন্ত নিষ্ঠার সঙ্গে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। এছাড়া তিনি গণ বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের সভাপতির দায়িত্ব পালন করছিলেন।

তাঁর মৃত্যুতে গণ বিশ্ববিদ্যালয় একজন অকৃত্রিম বন্ধু, পথপ্রদর্শক ও অভিভাবককে হারালো। বিভিন্ন অনুষদের ডীন, বিভিন্ন বিভাগের প্রধানগণ ও কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন। পরে বিদেহী আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয় ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।


ঢাকা, ০৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।