গণবিতে সন্ধানীর রক্তদান কর্মসূচী


Published: 2018-07-03 16:18:36 BdST, Updated: 2018-12-10 10:54:22 BdST

গণবি লাইভ: গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ ইউনিটের আয়োজনে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে দিনব্যপী স্বেচ্ছায় রক্তদান ও টিকাদান কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার একাডেমিক ভবনের নিচ তলায় সকাল ৯টায় শুরু হয়ে শেষ হয় বিকালয় ৩টায়।

গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা. ফরিদা আদিব খানম কর্মসূচীতে উপস্থিত হয়ে বলেন, “হাসপাতালের ক্রমবর্ধমান রক্তের চাহিদা বৃদ্ধি পেলেও আমাদের মধ্যে স্বেচ্ছায় রক্তদানের সচেতনতা এখনো বৃদ্ধি পায়নি। ফলে রক্তের অভাবে অনেক রোগী প্রাণ হারাচ্ছে। প্রতিটি কলেজ ও বিশ্ববিদ্যালয়ে এরকম রক্তদানে উদ্ভুদ্ধকরণ অনুষ্ঠান আয়োজন খুবই জরুরী।”

এখন থেকে প্রতি ২মাস পর পর সন্ধানী গণ বিশ্ববদ্যালয়ে দিনব্যাপী স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী ও টিকাদান কর্মসূচীর আয়োজন করবে। আর্তমানবতার সেবায় সন্ধানীর পাশে থাকবে গণ বিশ্ববিদ্যালয়।

অনুষ্ঠানে যারা স্বেচ্ছায় রক্তদানে অংশগ্রহণ করে তাদের সবাইকে সন্ধানীর ডোনার কার্ড এবং ব্যাজ উপহার দেওয়া হয়। কর্মসূচীতে ফিজিওলজী বিভাগীয় প্রধান প্রফেসর মুনজিবা শামস, বায়োকেমিস্ট্রি বিভাগীর প্রধান ডা. শাকিল মাহমুদ ছাড়াও সন্ধানী গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ ইউনিটের উপদেষ্টা ডা. সুবর্ণ আহমেদ, কার্যকরী সদস্য, সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

 

ঢাকা, ০৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।