আইইউবি: উন্নয়নের মূল চালিকা শক্তি হচ্ছে শিক্ষাব্যবস্থা


Published: 2018-06-28 21:31:52 BdST, Updated: 2018-07-19 22:54:03 BdST

আইইউবি লাইভ: ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশে (আইইউবি) শিক্ষণ ও শিক্ষাপদ্ধতি বিষয়ক দিনব্যাপী এক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বসুন্ধরা ক্যাম্পাসে উক্ত সম্মেলন অনুষ্ঠিত হয়। আইইউবি সেন্টার ফর পেডাগজি ও স্কুল অফ লিবারেল আর্টস এ্যান্ড সোশাল সায়েন্স যৌথ আয়োজনে সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানী ও খনিজসম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী, বীর বিক্রম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, একটি জাতির উন্নয়নের মূল চালিকা শক্তি হচ্ছে তার শিক্ষাব্যবস্থা।

এ প্রসঙ্গে তিনি নৈতিক শিক্ষার প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেন। সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মালয়েশিয়ার ইউআইটিএম বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদের প্রফেসর সোহায়মি আব্দুল তালিব।

মূল প্রবন্ধে প্রফেসর সোহায়মি নতুন শতাব্দীর উপযোগী শিক্ষা পদ্বতি ও এর চ্যালেঞ্জসমূহ নিয়ে আলোচনা করেন। সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে সভাপতিত্ব করেন আইইউবি ভিসি প্রফেসর এম ওমর রহমান।

অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইইউবির বোর্ড অফ ট্রাস্টিজের চেয়ারম্যান এ মতিন চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ লিবারেল আর্টস এ্যান্ড সোশাল সায়েন্স অনুষদের ডীন ড. মাহবুব আলম। আন্তর্জাতিক এই সম্মেলনে অস্ট্রেলিয়া, মালয়েশিয়া, ভারত ও বাংলাদেশের শতাধিক গবেষক প্রবন্ধ উপস্থাপন করেন।

 


ঢাকা, ২৮ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।